সংঘর্ষের জেরে রুয়েট বন্ধ। হল ছাড়ার নির্দেশ

ruet_student_vacantরাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ল্যাপটপ চুরির ঘটনায় দু’গ্রুপের সংঘর্ষের জেরে ক্যাম্পাস বন্ধ ঘোষণা করা হয়েছে এবং শিক্ষার্থীদের শুক্রবার বেলা ৩ টার মধ্য হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। শুক্রবার বেলা ৩টা থেকে আগামী ১৮ নভেম্বর সকাল পর্যন্ত সাতদিন এই নির্দেশ বহাল থাকবে।

শুক্রবার সকাল সাড়ে ১১টায় রুয়েটের ছাত্র কল্যাণ উপদেষ্টা কামরুজ্জামান হিরো এ বিষটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, অ্যাকাডেমিক কাউন্সিলের জরুরী বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Post MIddle

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাত নয়টার দিকের রুয়েটে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অন্তত ৩ জন আহত হয়। পরে আহত মাসুম আকন্দকে (২২) রাজশাহী মেডিকেল কলেজ রামেক হাসপাতালে ভর্তি করা হয় আর বাকিদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়। এ ঘটনায় আরো বড় কোন সংঘর্ষ ঘটতে পারে শংকায় রুয়েট প্রশাসনের এমন সিদ্ধান্ত বলে জানা যায়।

এর আগে গত মঙ্গলবার রাত আটটার দিকে একই ঘটনার জের ধরে রুয়েটের রসায়ন বিভাগের শিক্ষক ও সিদ্ধার্ধ শঙ্কর রায়কে লাঞ্চিত করার ঘটনা ঘটে। ল্যাপটপ চুরির জের ধরে চড় মারাকে কেন্দ্র করে ওই শিক্ষককে লাঞ্চিত করেন নেতাকর্মীরা।

এ নিয়ে ওইদিন রুয়েটের শহীদ জিয়াউর রহমান হলে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে একটি গ্রুপ এসে শিক্ষক সিদ্ধার্থ শঙ্কর রায়ের পক্ষ নিলে পরিস্থিতি আরো উত্তপ্ত হয়ে উঠে। এরই মধ্যে বৃহস্পতিবার রাত নয়টার দিকে রুয়েটে দু’গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পছন্দের আরো পোস্ট