ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে আইইইই ডে

East westইনস্টিটিউট অফ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ার্স (আইইইই) একটি পেশাদারী সমিতি। এতে বিশ্বের প্রায় ৪লক্ষের ও বেশী সদস্য রয়েছে। গত ২৭ অক্টোবর ইনস্টিটিউট অফ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ার্স (আইইইই) এর ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি ছাত্র শাখা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনের অনুষদ লাউঞ্জে ‘আইইইই ডে’ উদযাপন করে।

ইভেন্টের প্রধান অতিথি ছিলেন ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির উপচার্য ডাঃ এম এম শহিদুল হাসান। তিনি তার স্বাগত বক্তব্য রাখেন এবং উদ্বোধন করেন। ইভেন্টে উপস্হিত ছিলেন,বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের ডিন ডঃ আনিসুল হক, ,সাছটেইনেবল অ্যান্ড রিনিউএবল ইলেক্ট্রিসিটি ডেভেলপমেন্ট এসোসিয়েশন (এসআরইডিএ) এর সহকারী পরিচালক রনি পারবেজ,এবং ডেভেলপমেন্ট কো-অর্ডিনেটর, আইইইই বাংলাদেশ অনুচ্ছেদ এর সদস্য আব্দুল্লাহ আশ-সাকী।

প্রথম সেমিনারে ড.আনিসুল হক নবায়নযোগ্য শক্তির উপর সংক্ষিপ্ত জ্ঞান এবং মানুষ কিভাবে এর দ্বারা উপকৃত হবে তা ব্যাখ্যা করেন।

Post MIddle

দ্বিতীয় সেমিনারে রনি পারবেজ ‘শক্তির দক্ষতা ও সংরক্ষণের মহাপরিকল্পনা ২০৩০’ এর উপর বক্তব্য রাখেন। তিনি সরকারের ভবিষ্যৎ পরিকল্পনা যা আমাদের দেশকে আরও সমৃদ্ধশালী করতে পারেন সে বিষয়ে আলোচনা করেনন।

তৃতীয় ও শেষ সেমিনারে আব্দুল্লাহ আশ সাকী তার বক্তৃতায় ইনস্টিটিউট অফ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ার্স (আইইইই) সম্পর্কে আলোচনা করেন এবং ছাত্রদের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করেন। কিভাবে ছাত্রছাত্রীরা আইইইই এ কাজ করতে পারেন এবং কিভাবে তারা আইইইই দ্বারা উপকৃত হবেন এই বিষয় নিয়ে আলোচনা করেন।

সবশেষে একটি প্রকল্প প্রদর্শনী অধ্যায় ছিল যেখানে ছাত্রছাত্রীরা তাদের সম্মানিত শিক্ষকমন্ডলির সামনে তাদের প্রকল্প দেখানোর সুযোগ পেয়েছিলেন।

East west

পছন্দের আরো পোস্ট