ট্রাস্ট ফান্ড বৃত্তি পেল ঢাবির ৫ শিক্ষার্থী

২০১৩ সালের এমএস পরীক্ষা এবং ২০১৪ সালের বিএস পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ লাভ করায় ঢাকা বিশ্ববিদ্যালয় মৎস্য বিজ্ঞান বিভাগের ২জন মেধাবী শিক্ষার্থীকে ‘অধ্যাপক মোহাম্মদ শফি ট্রাস্ট ফান্ড বৃত্তি’ প্রদান করা হয়েছে। এছাড়া বিভাগের ৩জন শিক্ষার্থী ‘আমেনা লতিফ ট্রাস্ট ফান্ড বৃত্তি’ লাভ করেছেন। বুধবার (৯ নভেম্বর)  বিভাগীয় মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

Post MIddle

বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. কানিজ ফাতেমার সভাপতিত্বে অনুষ্ঠানে জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো: ইমদাদুল হক এবং ট্রাস্ট ফান্ডের দাতা অধ্যাপক ড. মোহাম্মদ শফি বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন। অধ্যাপক ড. মাহমুদ হাসান স্বাগত বক্তব্য দেন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক দেশের মৎস্য খাতের উন্নয়নে নিরলসভাবে কাজ করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের শুধু ভাল একাডেমিক ফলাফল করলেই চলবেনা, মুক্তিযুদ্ধের চেতনা এবং নৈতিক মূল্যবোধে তাদের উদ্বুদ্ধ হতে হবে। উপাচার্য দেশের মৎস্য বিজ্ঞান শিক্ষা ও গবেষণার উন্নয়নে অনন্য অবদানের জন্য অধ্যাপক মোহাম্মদ শফিকে ধন্যবাদ জানান।

অধ্যাপক মোহাম্মদ শফি ট্রাস্ট ফান্ড বৃত্তিপ্রাপ্তরা হলেন- মোসা: খাদিজা বেগম (এমএস) এবং মো: ইনজা-মামুন হক (বিএস)। আমেনা লতিফ ট্রাস্ট ফান্ড বৃত্তিপ্রাপ্তরা হলেন- মো: মোস্তাভিনান ইশিক, মো: আল জাহিদ এবং শাওন।

এরআগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ‘অধ্যাপক মোহাম্মদ শফি মৎস্য বিজ্ঞান ভবন’ উদ্বোধন করেন। উল্লেখ্য, এই ভবনের দু’টি তলা নির্মাণের জন্য মৎস্য বিজ্ঞান বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ শফি ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ৭০ লাখ টাকার অনুদান দিয়েছিলেন।##

পছন্দের আরো পোস্ট