ঢাবির সাথে যৌথ শিক্ষা কার্যক্রমে আগ্রহী স্পেন

unnamed2ঢাকা বিশ্ববিদ্যালয় ও স্পেনের বিভিন্ন উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রমে আগ্রহ প্রকাশ করেছে বাংলাদেশ সফররত স্পেনের শিক্ষক প্রতিনিধি দল। মঙ্গলবার (৮ নভেম্বর) স্পেন স্পেনের শান্তিয়াগো দি কম্পোসতেলা ইউনিভার্সিটির অধ্যাপক শান্তিয়াগো ফার্নান্দেজ মসকুয়েরা এর নেতৃত্বে ১১-সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎকালে এ ব্যাপারে বিস্তারিত আলোচনা করেন।

Post MIddle

প্রতিনিধি দলের অন্য সদস্যরা ছিলেন অধ্যাপক আম্পারো পোর্তা রিভাস, অধ্যাপক মারিয়া এস্ত্রেলা, অধ্যাপক ক্রিস্টিনা রদ্রিগেজ, অধ্যাপক ওলফ্রাম সিকিঞ্জার, অধ্যাপক আর পোলজার, অধ্যাপক পিয়ারি সিভিল, অধ্যাপক মিসেস পাওলা লরেঞ্জো, অধ্যাপক পিলার অর্দিন ক্যানালেস, অধ্যাপক ইগনাসিও এ এবং অধ্যাপক ভিক্টোরিয়া ভি।

সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে ’স্প্যানিশ ল্যাংগুয়েজ কোর্স’ আরও সম্প্রসারণের বিষয়ে আলোচনা করেন। এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং স্পেনের বিভিন্ন উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে চলমান যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরও জোরদার করার বিষয়ে আলোচনা করা হয়। উপাচার্য ঢাকা বিশ্ববিদ্যালয় তথা বাংলাদেশের সংক্ষিপ্ত ইতিহাস প্রতিনিধিদলকে অবহিত করেন। ##

পছন্দের আরো পোস্ট