সেশনজট কমাতে ইবিতে পরীক্ষার নতুন সময়সূচি

ইংরেজি বিভাগের একটি সেশনের পরীক্ষা অনুষ্ঠানের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে রবিবার (৬ নভেম্বর) থেকে শুরু হয়েছে বেলা ১টা থেকে ৫টা পর্যন্ত নতুন সময়সূচী অনুযায়ী পরীক্ষা গ্রহণ। আর এর মধ্য দিয়েই এই বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রমে এলো এক নতুন মাত্রা। যা ছিল শিক্ষক, শিক্ষার্থীসহ সকল মহলের দীর্ঘদিনের প্রত্যাশা। কিন্তু নানা প্রতিকূল অবস্থার কারণে এটি বাস্তবায়নে পদক্ষেপ গ্রহণ করা যায়নি।

Post MIddle

বর্তমান প্রশাসন বিশেষত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীর দায়িত্ব গ্রহণের পর থেকে এ বিষয়ে কার্যকর উদ্যোগ নেয়া হয়। বিষয়টি সর্বশেষ অনুষ্ঠিত একাডেমিক কমিটির সভায় উত্থাপন করা হয়। একাডেমিক কাউন্সিল হলো বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ একাডেমিক নীতি নির্ধারণী বডি। নানা দিক পর্যালোচনা শেষে বিষয়টি একাডেমিক কাউন্সিল অনুমোদন করে।

এই আলোকে আজ প্রথম পরীক্ষা অনুষ্ঠিত হলো।দ্রত সেশনজট মুক্ত করার পদক্ষেপের অংশ হিসেবে অনুষ্ঠিত পরীক্ষা পরিদর্শন করেছেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী। এসময় প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান ও প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান তাঁর সঙ্গে ছিলেন। বিকেল ১টা থেকে ৫টা পর্যন্ত পরীক্ষা গ্রহণের ফলে আগামী শিক্ষাবর্ষ শুরু হওয়ার পূর্বেই ইসলামী বিশ্ববিদ্যালয়ের সবগুলো বিভাগ সেশনজট মুক্ত হবে।##

পছন্দের আরো পোস্ট