সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে রাবিতে মানববন্ধন

unnamed-4ব্রাহ্মণবাড়িয়ার নাসির নগরে সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। সোমবার বেলা ১১টার দিকে সচেতন শিক্ষার্থীবৃন্দের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রাবি মার্কেটিং বিভাগের শিক্ষার্থী প্রসেনজিৎ কুমারের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় ফোকলোর বিভাগের শিক্ষার্থী টগর মো. সালেহ, আইন বিভাগের আসাদুজ্জামান নিউটন, বাংলা বিভাগের চিন্ময় কুমার, কিরণ, নৃ-বিজ্ঞান বিভাগের তপু মন্ডল প্রমুখ।

Post MIddle

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আজকের স্বাধীন বাংলাদেশ অর্জনে কোনো নির্দিষ্ট সম্প্রদায় ভূমিকা পালন করেনি। বায়ান্নর ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতার আন্দোলন পর্যন্ত সকল আন্দোলনে দেশের সম্প্রদায়গুলো স্বতস্ফুর্তভাবে অংশগ্রহণ করেছে। তবুও সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর একের পর এক হামলার ঘটনায় নেক্কারজনক ইতিহাস সৃষ্টি করা হচ্ছে। এমন পরিস্থিতিতে দেশে স্বাধীনতা মৃত। আমরা তো এখানে স্বাধীনভাবে বসবাস করতে পারছি না। তবে আমরা কীভাবে স্বাধীন দেশ বলবো?’

বক্তারা বলেন, নাসির নগরের মানুষ এখন সংকটের মুখে, তারা আতঙ্কিত। তাদের বাড়িতে ও মন্দিরে ভাঙচুর, অগ্নিসংযোগ করা হয়েছে তা আমাদের জানা। মানববন্ধনে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট