শেষ হলো কুবির ‘লোক প্রশাসন উৎসব’

cou-pic-pa‘পাবলিক এডমিনিস্ট্রেশন এসোসিয়েশন’ এর উদ্যোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের সপ্তাহব্যাপী ‘লোক প্রশাসন উৎসব’ শেষ হলো আজ ( ৭নভেম্বর ) সোমবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় সমাপনী দিনের অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও বিভাগের চতুর্থ ব্যাচের বিদায়ী অনুষ্ঠানের মাধ্যমে পর্দা নামে এই উৎসবের।

সপ্তাহব্যাপী এই উৎসবের সমাপনী দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আলী আশরাফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর কুন্ডু গোপীদাস, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন ড. মোঃ জাকির ছায়াদউল্লাহ খান, বিভাগের সভাপতি অধ্যাপক মাসুদা কামাল, বাংলা বিভাগের সভাপতি ড. জি. এম. মনিরুজ্জামান, এসোসিয়েশনের সভাপতি ও বিভাগের সহকারী অধ্যাপক মোঃ জিয়া উদ্দিন, সহ-সভাপতি প্রভাষক জান্নাতুল ফেরদৌস, সাধারণ সম্পাদক অনিক শিমুলসহ বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

গত মঙ্গলবার থেকে শুরু হওয়া সপ্তাহব্যাপী এই অনুষ্ঠানে শিক্ষার্থীদের জন্য বিভিন্ন আনন্দ আয়োজন, সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা। খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকা-ের মধ্যে ছিল ক্যারাম (একক ও দ্বৈত), দাবা, উপস্থিত বক্তৃতা, কবিতা আবৃত্তিসহ নানা প্রতিযোগিতা। এছাড়াও ছিল ব্যাচভিত্তিক ফুটবল, বিতর্ক ও কুইজ প্রতিযোগিতা।

Post MIddle

এসোসিয়েশনের সভাপতি মো. জিয়া উদ্দিন বলেন, ‘বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণই উৎসবটিকে প্রাণবন্ততার সাথে সাফল্যমন্ডিত করেছে। আশা করছি ভবিষ্যতেও এর চেয়ে ভাল উৎসব আয়োজন করার চেষ্টা থাকবে।’

বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, ‘তোমরা যারা পড়াশুনা শেষ করে কর্ম জীবনে প্রবেশ করবে তাদের স্ব স্ব অবস্থান থেকে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করবে এবং দেশের উন্নয়নে ভূমিকা রাখবে।’অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা এতে অংশ নেন।

প্রকাশ্য যে, চলতি বছরের ৪ এপ্রিল ‘পাবলিক এডমিনিস্ট্রেশন এসোসিয়েশন’ প্রথম কার্যনির্বাহী পরিষদের নির্বাচনের মাধ্যমে যাত্রা শুরু করে।

পছন্দের আরো পোস্ট