ঢাবি চলচ্চিত্র সংসদের প্রদর্শনী শুরু আজ

ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ ও রেনোঁয়া ফিল্ম ক্লাবের আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘World Film Manifestation Programme(WFMP)’ ।  রাজধানীর  ধানমন্ডির অলিয়ঁস ফ্রঁসেজে ৭ ও ৮ নভেম্বর এ প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে। এটি এই ঘরানার চলচ্চিত্র প্রদর্শনীর ১১৫তম আসর।

দুইদিন ব্যাপী এই আসরের প্রদর্শিতব্য চলচ্চিত্র সূচীতে থাকছে কমেডী ঘরানার ৩টি বিখ্যাত ফরাসী চলচ্চিত্র। আসরের প্রথম দিন ৭ নভেম্বর সোমবার দুপুর ২.৩০ ঘটিকায় প্রদর্শিত হবে Gérard Oury পরিচালিত ছবি Le corniaud/The Sucker (১৯৬৫)। এরপরে বিকাল ৫ ঘটিকায় থাকছে Marc Caro ও Jean-Pierre Jeunet পরিচালিত ছবি) Delicatessen (১৯৯১)

Post MIddle

দ্বিতীয় দিন, ৮ নভেম্বর মঙ্গলবার দুপুর ২.৩০ ঘটিকায় প্রদর্শিত হবে Francis Veber পরিচালিত ছবি ‘Le dîner de cons/The Dinner Game’ (১৯৯৮)। এছাড়াও একই দিনে বিকাল ৪.৩০ ঘটিকায় থাকছে ফরাসী কমেডি চলচ্চিত্রের ওপর একটি আলোচনা অনুষ্ঠান।

দেশের মানুষকে বিশ্বের বিভিন্ন দেশের নান্দনিক চলচ্চিত্রের সাথে পরিচয় করিয়ে দেওয়ার উদ্দেশ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ নিয়মিতভাবে সর্বসাধারণের জন্য উন্মুক্ত চলচ্চিত্র আসর ‘World Film Manifestation Programme(WFMP)’ এর আয়োজন করে থাকে। আগ্রহী যে কেও সম্পূর্ণ বিনামূল্যে এই আসরে চলচ্চিত্র উপভোগ করতে পারবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ দেশের অন্যতম সক্রিয় চলচ্চিত্র সংসদ। প্রায় ছয় দশক ধরে দেশের চলচ্চিত্র সংসদ আন্দোলনে সংগঠনটি অগ্রণী ভূমিকা পালন করে চলেছে। সংগঠনটি ডাকসু অনুমোদিত এবং ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশ এর সদস্য। দীর্ঘদিন ধরে সংগঠনটির সম্মানিত সঞ্চালকের দায়িত্ব পালন করে আসছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। ##

পছন্দের আরো পোস্ট