জেনেটিক পলিটেকনিকে মতবিনিময় সভা

শনিবার দুপুরে জেনেটিক পলিটেকনিক ইন্সটিটিউটে অভিভাবকদের সাথে সম্পর্ক উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ৪বছর মেয়াদি ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সের ১ম পর্বের শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা পরিচালক অধ্যক্ষ মুজিবুর রহমান মুকুল।

তিনি বলেন, প্রতিষ্ঠানের সাথে অভিভাবকদের সম্পর্ক উন্নয়ন মানসম্মত শিক্ষা বাস্তবায়নে অত্যন্ত সহায়ক একটি উপাদান। শিক্ষাজীবনে প্রায় সকল শিক্ষার্থীদের মাঝেই রয়েছে ফাঁকি দেয়ার কম-বেশী প্রবনতা। বিশেষ করে কাসের উদ্দেশ্যে বের হয়ে অন্য কোথায়ও ঘুরতে যাওয়া, কাসের চাপ পড়লে নানা অজুহাত খুঁজে অনুপস্থিত থাকা, ১-২টি কাশ করে পরবর্তী কাশ গুলো না করা ইত্যাদি। ফাঁকি দেয়ার নানা প্রবনতা দুর করতে জেনেটিক থেকে প্রতিদিনই কাশে অনুপস্থিত থাকা শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে যোগাযোগ করা হয়। তা’র পরেও লক্ষ্য করা গেছে কিছু কিছু শিক্ষার্থীর উপস্থিতির হার খুবই কম। তাই, আমরা সিদ্ধান্ত নিয়েছি প্রতিদিন কাশে অনুপস্থিত শিক্ষার্থীদের তালিকা অনলাইনে প্রকাশসহ নানা উদ্যোগ হ্রন করার। আপনাদের সাথে আমাদের যোগাযোগ বৃদ্ধি এবং আপনাদের নানা পরামর্শ শিক্ষার মান উন্নয়ন ও ফাঁকি দেয়ার নানা প্রবনতা দুর করতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে বলে আমার বিশ্বাস।

Post MIddle

সভায় অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন, নুরুদ্দিন মো. ইয়াহিয়া, মো. বেলায়েত হোসেন চৌধুরী, মো. সিরাজুল ইসলাম, মো. আজাদ হোসেন, তাহমিনা বেগম, হাসিনা বেগম, মোসাম্মৎ সিউলি বেগম, ফরিদা বেগম প্রমুখ। প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মকর্তাদের মধ্যে বক্তব্য রাখেন, একাডেমিক ইনচার্জ অধ্যাপক মো. ইছহাক ভুইয়া, প্রকৌশলী আজহারুল ইসলাম, প্রকৌশলী আফরোজা ইয়াছমিন মুন্নী, প্রভাষক হাবীবা আক্তার হীরা ও তাসলিমা আক্তার ভুইয়া, প্রকৌশলী মাহবুবুর রহমান,আশরাফ উদ্দিন, মাসুকুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন ডেস্ক অফিসার ফেরদৌসি আক্তার ভ্ইুয়া রুনা।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট