ইউএসটিসি ফ্যাকাল্টি মেম্বার ও আমেরিকান সেন্টার কর্মকর্তার মত বিনিময়

img_2325বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (ইউএসটিসি)’র বিভিন্ন অনুষদ ও বিভাগের ফ্যাকাল্টি মেম্বারদের সাথে আমেরিকান সেন্টার, ঢাকার কর্মকর্তা শাহীন খানের এক মত বিনিময় সভা গত (৩ নভেম্বর) বৃহস্পতিবার বিকাল ৪ টায় বিশ্ব বিদ্যালয়ের মাওলানা ভাষানী সভা কক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় স্বাগত বক্তব্যে ইউএসটিসি’র রেজিষ্ট্রার প্রফেসর ড. বদরুল আমিন ভুইঁয়া তাঁর দীর্ঘ শিক্ষকতা জীবনের উল্লেখযোগ্য দিগ তুলে ধরেন এবং দেশ-বিদেশে স্কলার শীপের আত্ততায় উচ্চতর কোর্সে অধ্যয়নের সুবিধাদি শেয়ার করেন। শুভেচ্ছা বক্তব্যে ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর ড.কাজী আহমদ নবী তাঁর শিক্ষকতা জীবনে বহুবার বিদেশে সভা, সেমিনার, ভিজিটিং প্রফেসর, বিভিন্ন প্রশিক্ষন কোর্সে অংশ গ্রহন করেছেন উল্লেখ করে বলেন কর্মজীবনে দক্ষতা অর্জন এবং অন্যান্য দেশের কোর্স-ক্যালিকুলাম,পাঠদান পদ্ধতি, শিক্ষার মান ও শিক্ষা ব্যবস্থা সম্পর্কে জানার জন্য বাইরের দেশ ভিজিট করা প্রয়োজন।

Post MIddle

শুভেচ্ছা বক্তব্যে দি আমেরিকান সেন্টার, ঢাকার কর্মকর্তা শাহীন খান বলেন ফুল ব্রাইট ফরেইন স্টুডেন্ট প্রোগ্রামের আওতায় আমেরিকার বিভিন্ন বিশ্ব বিদ্যালয়ে পড়ার সুযোগ রয়েছে এবং এ ধরনের বিভিন্ন প্রোগ্রামে বাংলাদেশ থেকে প্রতি বছর তিন শতাধিক ছাত্র-ছাত্রী সেখানে অধ্যায়ন করছে।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউএসটিসি’র উপ-উপাচার্য প্রফেসর ড. নুরুল আবছার, বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালের মহাপরিচালক প্রফেসর (ডা:) আবদুল ওয়াহেদ আল-মামুন, সহযোগী অধ্যাপক (ডা:) এস.সি. রায়, সহযোগী অধ্যাপক (ডা:) আশীষ কুমার মজুমদার, সহযোগী অধ্যাপক (ডা:) মালেকা আফরোজ, সহযোগী অধ্যাপক (ডা:) এরশাদুল হক, সহযোগী অধ্যাপক ড. কিশোর মজুমদার, সহকারী অধ্যাপক আবদুল মোতালব ভুইয়া, সহকারী রেজিষ্ট্রার (তথ্য) আনোয়ারুল ইসলাম বাপ্পী, ইংরেজী ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষক যথাক্রমে আনিসুর রহমান চৌধুরী, শাহ জুবায়ের হোসেন, প্রভাষক সাবরিনা আমিন প্রমুখ।

পছন্দের আরো পোস্ট