ইউজিসি অ্যাওয়ার্ড পেলেন রাবির চার শিক্ষক

RU Logoগবেষণাকর্মে কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারজন শিক্ষক ইউজিসি অ্যাওয়ার্ড অর্জন করেছেন। বুধবার বিকেলে ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে ইউজিসি আয়োজিত এক অনুষ্ঠানে মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাঁদের এই পুরস্কারে ভূষিত করেন।

সঙ্গীত বিভাগের প্রফেসর ড. অসিত রায় ‘রবীন্দ্রনাথ ঠাকুরের গীতাঞ্জলির গানে ঋতুরাগ’, লোক প্রশাসন বিভাগের প্রফেসর ড. প্রণব কুমার পান্ডে উইমেন্স পলিটিক্যাল পার্টিসিপেশন ইন বাংলাদেশ: রোল অব উইমেন্স অরগানাইজেশন্স শীর্ষক প্রবন্ধের জন্য এবং ফোকলোর বিভাগের প্রফেসর ড. মোবাররা সিদ্দিকা ‘বাংলা লোকাখ্যানে জেন্ডার: ঐতিহ্য ও পিতৃতান্ত্রিকতা’ শীর্ষক গ্রন্থের জন্য ২০১৪ সালের ইউজিসি এওয়ার্ড অর্জন করেছেন।

Post MIddle

উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. আহমদ হুমায়ন কবির তাঁর মেকানিজমস এসোসিয়েটেড উইথ ডিফারেন্সিয়াল টলারেন্স টু আয়রন ডেফিসিয়েন্সি ইন ওকরা শীর্ষক প্রবন্ধের জন্য ২০১৫ সালের ইউজিসি এওয়ার্ড অর্জন করেছেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান ইউজিসি এওয়ার্ড অর্জনকারী কৃতবিদ্য শিক্ষকবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন। তাঁরা আগামীতেও শিক্ষা ও গবেষণাক্ষেত্রে কৃতিত্বের প্রয়াস অব্যাহত রাখবেন বলেও উপাচার্য ও উপ-উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

পছন্দের আরো পোস্ট