ঢাবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ল্যাপটপ প্রদান

cap-1-1তথ্য প্রযুক্তিতে দক্ষতা অর্জন এবং একাডেমিক কার্যক্রমকে আরো গতিশীল করার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১২জন শিক্ষার্থীকে ল্যাপটপ প্রদান করা হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আজ (২ নভেম্বর ২০১৬) বুধবার উপাচার্য দফতর সংলগ্ন লাউঞ্জে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ছাত্র-ছাত্রীদের হাতে এসব ল্যাপটপ তুলে দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মফিজুর রহমান, অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা এ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি আবু আলম মো: শহীদ খান বক্তব্য রাখেন। এসময় অধ্যাপক আখতার সুলতানা, সহযোগী অধ্যাপক সামিয়া রহমান, সহযোগী অধ্যাপক সাবরিনা সুলতানা চৌধুরীসহ বিভাগীয় শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সন্ত্রাস, জঙ্গিবাদ মুক্ত প্রগতিশীল আধুনিক বাংলাদেশ গড়ার কাজে অগ্রণী ভূমিকা পালনের জন্য গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনার বিকাশ, দেশের আর্থ-সামাজিক উন্নয়ন সাধন তথা সাধারণ মানুষের কল্যাণে তথ্য প্রযুক্তিকে ব্যবহার করতে হবে। দেশে দক্ষ মানব সম্পদ সৃষ্টির লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে বিশেষায়িত ল্যাব স্থাপন করা হবে বলে তিনি জানান।

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বর্তমান যুগকে তথ্য প্রযুক্তির যুগ হিসাবে বর্ণনা করে বলেন, এই প্রযুক্তির যথাযথ সদ্ব্যবহারের মাধ্যমে দেশে আর্থ-সামাজিক উন্নয়ন ঘটাতে হবে। তথ্য প্রযুক্তি কখনও যেন দেশের স্বার্থের বিরুদ্ধে ব্যবহৃত না হয়, সে ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে। এর অপব্যবহার রোধে ডিজিটাল মনস্ক জাতি গঠনের ওপর তিনি গুরুত্বারোপ করেন।

পরে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ঢাকা বিশ্ববিদ্যালয় কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে স্থাপিত “অহরসধঃরড়হ খধন” উদ্বোধন করেন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এবং বিভাগীয় শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

caption-1

পছন্দের আরো পোস্ট