কুবিতে শুরু হচ্ছে অনুপ্রাসের প্রশিক্ষণ কর্মশালা

anuprass-logoভাষার শুদ্ধতম চর্চা ও উচ্চারণের প্রতিশ্রুতি নিয়ে প্রতিষ্ঠিত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একমাত্র আবৃত্তি সংগঠন ‘অনুপ্রাস-কণ্ঠ চর্চা কেন্দ্র- কুমিল্লা বিশ্ববিদ্যালয়’-এর দ্বিতীয় আবর্তনের প্রশিক্ষণ কর্মশালা শুরু হচ্ছে আগামী ৪ নভেম্বর (শুক্রবার)। বুধবার গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে সংগঠনের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মরিয়ম আক্তার সোনিয়া বিষয়টি জানান।

Post MIddle

বিজ্ঞপ্তি মারফত জানা যায়, বাংলা ভাষার শুদ্ধতম চর্চা ও বাচনিক উৎকর্ষের উদ্দেশ্য নিয়েই ‘অনুপ্রাস-কণ্ঠ চর্চা কেন্দ্র-কুমিল্লা বিশ্ববিদ্যালয়’ দ্বিতীয়বারের মতো এই প্রশিক্ষণ কর্মশালা শুরু করতে যাচ্ছে। কর্মশালায় প্রশিক্ষণ দেবেন দেশের খ্যাতনামা আবৃত্তি ও প্রশিক্ষকবৃন্দ যাদের মধ্যে রয়েছেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক মাসকুরে সাত্তার কল্লোল, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা অঞ্চল) কাজী মাহতাব সুমন, সময় টিভির সংবাদ উপস্থাপক ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ আসাদুজ্জামান (আসাদ আজিম), সংগঠনের উপদেষ্টা ও বাংলা বিভাগের প্রভাষক নাহিদা বেগম, ধ্বনি আবৃত্তি চর্চা কেন্দ্র’র সভাপতি মাহতাব সোহেল প্রমূখ। এছাড়াও কর্মশালার সার্বিক সমন্বয়ের দায়িত্বে থাকবেন সংগঠনের উপদেষ্টা প্রভাষক নাহিদা বেগম।

রেজিস্ট্রেশন বাবদ ২০০ টাকা হারে ফি দিয়ে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীই এখানে অংশগ্রহণের সুযোগ পাবেন। প্রমিত বাংলা উচ্চারণ, বাচনিক উৎকর্ষ, উপস্থাপনা ও আবৃত্তির নানা কৌশল শেখানো হবে উক্ত কর্মশালায়। প্রশিক্ষণ শেষে কর্মশালায় অংশগ্রহণকারীদের সনদপত্র প্রদান করা হবে।

পছন্দের আরো পোস্ট