ঢাবি ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ

DU LOGOঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে সামাজিক অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। সোমবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হয়।

এই ইউনিটে মোট পরীক্ষার্থী ছিলেন ৭৬ হাজার ৯৮৯ জন। এর মধ্যে পাস করেছেন সাত হাজার ৫৬৬ জন। পাসের হার ৯ দশমিক ৮৩ শতাংশ।

শিক্ষার্থীরা মোবাইল ফোনের মাধ্যমে এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে পরীক্ষার ফল জানতে পারবেন। মোবাইলফোনে ফল জানতে মেসেজ অপশনে গিয়ে DU স্পেপ Gha স্পেস ভর্তি পরীক্ষার রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে সেন্ড করে ফিরতি এসএমএস-এ জানতে পারবে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসইট admission.eis.du.ac.bd  থেকে ফলাফল জানা যাবে।

Post MIddle

প্রকাশিত ফল অনুযায়ী, নতুন শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ হাজার ৫৪০টি (বিজ্ঞানে- ১ হাজার ৯৭টি, বিজনেস স্টাডিজে- ৩ শত ৯০, মানবিকে- ৫৩টি) আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ছিল ১ লাখ ৯ হাজার ১ শত ৭০ জন। ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণ করে ৭৬ হাজার ৯৮৯ জন। উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ৭ হাজার ৫৬৬ জন। যা শতকরা হারে ৯ দশমিক ৮৩ শতাংশ। ফেল করেছেন ৯৬ হাজার ৪১৪ জন।

উত্তীর্ণদের মধ্যে বিজ্ঞানে ৪ হাজার ১০১ জন (শতকরা ৯.২৯), ব্যবসায় ১ হাজার ৩১৬ জন (শতকরা- ৬ দশমিক ০৫), মানবিকে ২ হাজার ১৪৯ জন (শতকরা- ১৯.৩৪)। বিভিন্ন কারণে বাতিল করা হয়েছে ৯ জন শিক্ষার্থীর উত্তরপত্র। পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ৩২ হাজার ১৮৪ জন।

উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ৭ নভেম্বর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে। এছাড়া কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ৬ থেকে ১০ নভেম্বর মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে ডিন অফিসে জমা দেয়ার পরামর্শ দেয়া হয়েছে।

ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ৩ নভেম্বরের মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। যার ফলাফল ৬ নভেম্বর প্রকাশ করা হবে। ২১ নভেম্বর ওয়েবসাইটে বিষয় মনোনয়ন দেয়া হবে।

পছন্দের আরো পোস্ট