ইবির অর্থনীতি বিভাগে সেলফ অ্যাসেসমেন্ট ওয়ার্কশপ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. রাশিদ আসকারী বলেছেন, ইসলামী বিশ্ববিদ্যালয় এখন কর্মচঞ্চল। একাডেমিক কর্মকান্ডে ব্যাপক গতি এসেছে। এই বিশ্ববিদ্যালয়ের এখন ঘুরে দাঁড়ানোর পালা। তিনি বলেন, এটি স্বাধীনতা পরবর্তী দেশের প্রথম প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়। অথচ অবস্থানগত কারণে বিশ্ববিদ্যালয়টি ইমেজ সঙ্কটে ভুগছিল।তিনি অর্থনীতি বিভাগের সেল্ফ এ্যসেসমেন্ট কমিটির উদ্যোগে বিভাগের কম্পিউটার ল্যাব কক্ষে রবিবার (৩০ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় “আত্মমূল্যায়নের জন্য সচেতনতা বৃদ্ধি” শীর্ষক অনুষ্ঠিত ওয়ার্কশপে এ কথা বলেন।

Post MIddle

শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা যে যার অবস্থান থেকে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করবেন। ইসলামী বিশ্ববিদ্যালয়কে দেশ তথা বিশ্বের একটি অন্যতম প্রধান বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে পারবো এই প্রত্যয়টা আমাদের থাকুক এছাড়া সভাপতির দায়িত্ব গ্রহণ করায় তিনি প্রফেসর ড. মোঃ আব্দুল মুঈদকে অভিনন্দন জানিয়ে বলেন, তাঁর নেতৃত্বে অর্থনীতি বিভাগের উত্তরোত্তর শ্রীবৃদ্ধি অব্যাহত থাকবে।  ভাইস চ্যান্সেলর বলেন, এই বিভাগটি বিশ্ববিদ্যালয়ের অল্প কয়েকটি বিভাগের অন্যতম যারা হেকেপ-এর প্রজেক্ট পেয়েছে। সবগুলো বিভাগই হেকেপ-এর প্রজেক্ট পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করে ভাইস চ্যান্সেলর ওয়ার্কশপের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

অর্থনীতি বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ আব্দুল মুঈদ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ ওয়ার্কশপের উদ্বোধন-পর্বে বিশেষ অতিথির বক্তব্যে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন, আইকিউএসি’র ধারণ বাংলাদেশে নতুন। আত্মমূল্যায়ন শিক্ষার কোয়ালিটি নিশ্চিতকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। শিক্ষক এবং শিক্ষার্থী উভয়ের ক্ষেত্রেই আত্মমূল্যায়ন জরুরী। শিক্ষক কতটা দিচ্ছেন এবং শিক্ষার্থীরা কতটা নিতে পারছে, এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বিশেষ অতিথির বক্তব্যে ট্রেজারার প্রফেসর ড. মোহাঃ সেলিম তোহা বলেন, অর্থনীতি বিভাগ গৌরব করার মতো বিভাগগুলোর একটি। ওয়ার্কশপের উদ্বোধন-পর্বে আরও বক্তব্য রাখেন আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. কে. এম. আব্দুস ছোবাহান। ওয়ার্কশপের মূল পর্বে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. রাশিদ আসকারি রিসোর্স পারসন হিসাবে বক্তব্য প্রদান করেন। অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. কাজী মোস্তফা আরীফ উদ্বোধন-পর্ব পরিচালনা করেন। ##

পছন্দের আরো পোস্ট