বাকৃবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

bau-admission-pic-2দক্ষিন এশিয়ার কৃষি শিক্ষার সর্বশ্রেষ্ঠ বিদ্যাপীঠ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।শনিবার (২৯ অক্টোবর) সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরের বিভিন্ন কেন্দ্রের ২৪টি কক্ষে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জানা যায়, ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ১,২০০ সিটের বিপরীতে ১২,০০৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেয়েছে। অর্থাৎ প্রতি সীটের বিপরীতে ১০ জন শিক্ষার্থী প্রতিযোগীতা করেছে।

Post MIddle

ভর্তি পরীক্ষা পরিদর্শনকালে বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্রয়েসর ড. আলী আকবর বলেন, অতীতের ন্যায় এবারও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শৃঙ্খল পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। প্রশাসন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের একান্ত প্রচেষ্টায় পরীক্ষা চলাকালীন সময়ে কোন প্রকার বিশৃঙ্খল পরিবেশ সৃষ্ঠি হয় নি এবং কোন ধরনের প্রশ্নপত্র ফাসেঁর ঘটনাও ঘটেনি।

রেজাল্ট কবে প্রকাশ করা হবে এমন প্রশ্নের জবাবে উপাচার্য প্রয়েসর ড. আলী আকবর বলেন, সবকিছু ঠিক থাকলে আগামীকাল এর মধ্যে রেজাল্ট প্রকাশ করা হবে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে, ৮০% এর মতো পরীক্ষার্থী উপস্থিত ছিলেন। ভর্তি পরীক্ষার রেজাল্টসহ বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (যঃঃঢ়://ধফসরংংরড়হ.নধঁ.বফঁ.নফ) থেকে জানা যাবে।

পছন্দের আরো পোস্ট