আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের কৃতিত্ব

প্রতি বছরের ধারাবাহিকতায় এবারও অনুষ্ঠিত হয়ে গেলো ৩৮তম কিং আবদুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা ২০১৬। গত ২১ অক্টোবর থেকে শুরু হওয়া প্রতিযোগিতার গ্রান্ড ফাইনাল অনুষ্ঠিত হয়েছে গত ২৬ অক্টোবর বুধবার।

Post MIddle

মক্কায় মসজিদুল হারামে অনুষ্ঠিত আন্তর্জাতিক এ প্রতিযোগিতায় মোট ১৭০টি দেশের তরুণ হাফেজ অংশ নেন। তিন স্তরে বাছাই প্রক্রিয়ায় প্রথমে উত্তীর্ণ হন ৮৭ জন। দ্বিতীয় পর্বে উত্তীর্ণ হন ১৬ জন এবং চূড়ান্ত পর্বের প্রতিযোগী ছিলেন ১২ জন।

বাংলাদেশের দুই প্রতিযোগী চূড়ান্ত পর্বে ছিলেন। তাদের মধ্যে ৯৬.৫ স্কোর নিয়ে ৫ম স্থান অধিকার করেন হাফেজ ইয়াকুব এবং ৯৬ স্কোর করে ৬ষ্ঠ স্থান অধিকার করেন হাফেজ এনামুল।

তারা দুইজনই বাংলাদেশের তানজিমুল উম্মাহ হিফজুল কোরআন মাদ্রাসার ছাত্র। হাফেজ মাওলানা মিজানুর রহমানের তত্ত্বাবধানে তারা প্রতিযোগিতায় অংশ নেন।

৩৮তম কিং আবদুল আজিজ আর্ন্তজাতিক হিফজুল কোরান প্রতিযোগিতা ২০১৬-তে ১ম স্থান অধিকার করেছে লিবিয়া, ২য় সৌদি আরব, ৩য় স্থান সুদান এবং ৪র্থ স্থান অর্জন করে জর্ডান।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মক্কার গভর্নর আমির ফয়সল বিন আবদুল আজিজ। বিশেষ অতিথিদের মধ্যে ছিলেন মসজিদুল হারামের প্রধান ঈমাম আবদুর রহমান সুদাইস।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট