কুয়েটে ১ম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৬-২০১৭ ইং শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএস-সি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সে ভর্তি পরীক্ষা শুক্রবার (২৮ অক্টোবর) সকাল সাড়ে নয়টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে। ভর্তি পরীক্ষা কুয়েট ক্যাম্পাসসহ নিকটস্থ টিচার্স ট্রেনিং কলেজ, এইচএসটিটিআই, গভ. ল্যাবরেটরী হাই স্কুল, টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (বয়েজ ও গার্লস) ও নগরীর বয়রাস্থ খুলনা সরকরি মহিলা কলেজে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়।

Post MIddle

এবার ভর্তি পরীক্ষার মাধ্যমে পুরকৌশল(সিই) বিভাগে ১২০ জন, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল(তওই) বিভাগে ১২০ জন, যন্ত্রকৌশল(এমই) বিভাগে ১২০ জন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং(সিএসই) বিভাগে ১২০ জন, ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং(ইসিই) বিভাগে ৬০ জন, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং(আইপিই) বিভাগে ৬০ জন, লেদার ইঞ্জিনিয়ারিং(এলই) বিভাগে ৬০ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং(টিই) বিভাগে ৬০ জন, আরবান এন্ড রিজিওনাল প্লানিং(ইউআরপি) বিভাগে ৬০ জন, বিল্ডিং ইঞ্জিনিয়ারিং এন্ড কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট(বিইসিএম) বিভাগে ৬০ জন, বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং (বিএমই) বিভাগে ৩০ জন, আর্কিটেকচার (আর্ক) বিভাগে ৪০ জন, ম্যাটেরিয়াল সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (এমএসই) বিভাগে ৬০ জন, এনার্জি সায়েন্স এন্ড ই্িঞ্জনিয়ারিং (ইএসই) বিভাগে ৩০ জন এবং সংরক্ষিত ৫টি আসনসহ সর্বমোট ১০০৫ জন ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে।

পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর ভর্তি পরীক্ষার কেন্দ্রসমূহ পরিদর্শন করেন। এ সময় ভর্তি কমিটির সভাপতি ও যন্ত্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. তারাপদ ভৌমিকসহ সংশ্লিষ্টগণ উপস্থিত ছিলেন। ভাইস-চ্যান্সেলর প্রফেসর আলমগীর সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন হওয়ায় সন্তোষ প্রকাশ করে ভর্তি পরীক্ষা কমিটির সদস্য, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য, ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

কুয়েটে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ৩টি অনুষদের ১৪টি বিভাগে মোট ১০০৫ আসনের বিপরীতে যোগ্য ১২৭১৭ জন আবেদনকারীর সকলেই ভর্তি পরীক্ষায় অংশগ্রহনের সুযোগ পায়। তন্মধ্যে ৯৮১৮ (৭৭.২০%) জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। আগামী ০৮ নভেম্বর, ২০১৬ মঙ্গলবার ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্র্থীদের নামের তালিকা প্রকাশ করা হবে এবং ভর্তির তারিখ ঘোষনা করা হবে। ভর্তি পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে পাওয়া যাবে।##

পছন্দের আরো পোস্ট