সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, পথশিশু ও বসিত্মর শিশুদের উপযুক্ত শিক্ষা ও স্বাস্থ্য সেবা দিতে পারলে এই সকল শিশুরাও দেশ ও জাতির উন্নয়নে অনেক অবদান রাখতে পারবে।

প্রতিমন্ত্রী আজ বুধবার রাজধানীর মিরপুরে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় বেসরকারি সংস্থা স্পন্দনবি কর্তৃক বাস্তবায়নাধীন ‘সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা ও স্বাস্থ্য কার্যক্রম’ এর অধীনে শিশুদের মাঝে শিক্ষা উপকরণ ও বিদ্যালয়ে খেলনা সামগ্রী বিতরণ এবং গ্রীন অ্যাপেল ডে অভ্‌ সার্ভিস (বিদ্যালয়ের পরিবেশ উন্নত করার জন্য আন্তর্জাতিকভাবে উদ্‌যাপিত দিবস) উদ্‌যাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

Post MIddle

প্রতিমন্ত্রী বলেন, সকল শিশুকে সমান অধিকার প্রদানের লক্ষ্যে সরকার কাজ করছে এবং এ ব্যাপারে সরকার দৃঢ়প্রতিজ্ঞ। শিক্ষার আলোয় যেন সকল শিশু আলোকিত হতে পারে সে ব্যাপারে স্পন্দনবি, স্থানীয় সংসদ সদস্য এবং সকলকে আহ্বান জানান তিনি। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংসদ সদস্য সাবিনা আক্তার তুহিন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমান এবং স্পন্দনবি’র উপদেষ্টা শরীফুর রহমান উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ৪৫০ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ এবং তিনটি বিদ্যালয়ে খেলার সামগ্রী  বিতরণ করেন। সূত্র-তথ্যবিবরণী।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট