টি-শার্ট গায়ে রাবি শিক্ষার্থীদের প্রতিবাদ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যার প্রতিবাদে অভিনব টি-শার্ট পড়ে হত্যাকা-ের বিচার দাবি করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার বেলা ১২টার দিকে অভিনব ওই টি শার্ট পড়ে ক্যাম্পাসের প্রধান সড়কগুলোতে তারা প্রতিবাদী মৌন মিছিল করেন।

Post MIddle

শিক্ষার্থীদের সবার গায়ে কালো টি-শার্ট। শার্টের সামনে লেখা ‘লিপু হত্যার বিচার চাই’। আর পেছনে লাল রক্ত ছিটার মধ্যে ভেসে উঠেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলে খুন হওয়া মোতালেব হোসেন লিপুর অসহায় মুখ। নিচে প্রশ্নবোধক চিহ্নে লেখা ‘এর পর কে?’

টি-শার্ট গায়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের একজন প্রতিবাদী শিক্ষার্থী বলেন, আমরা চাই না লিপু আমাদের মাঝ থেকে হারিয়ে যাক। লিপু এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তাই আন্দোলন এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের। বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা চলায় আমরা শান্তিপূর্ণভাবে এই প্রতিকী আন্দোলন করছি। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে দেয়া সাত দিনের আল্টিমেটাম চলছে। যদি এর মধ্যে ঘটনাটি সুস্পষ্ট না হয়, তাহলে আমরা কঠোর আন্দোলনে যাবো।

শিক্ষার্থীদের এমন মৌন মিছিল চলাকালে ক্যাম্পাসে একধরনের স্তব্ধতা দেখা যায়। পরীক্ষা দিতে আসা ভর্তিচ্ছু ও তাদের অভিভাবকরা অনেকে লিপু হত্যাকা-ের প্রতিবাদ জানিয়ে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। তাদের অনেকেই রাবি শিক্ষার্থীদের সঙ্গে একাত্বতা জানান।

গত ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের নবাব আবদুল লতিফ হলের ডাইনিংয়ের পাশের ড্রেন থেকে লিপুর মৃতদেহ উদ্ধার করে পুলিশ। ওইদিন সন্ধ্যায় লিপুর চাচা বশির মোল্লা অজ্ঞাতনামাদের নামে নগরীর মতিহার থানায় মামলা করেন। আর এখন পর্যন্ত লিপু হত্যাকা-ের সঙ্গে জড়িত সন্দেহে তার রুমমেট মনিরুলকে গ্রেপ্তার দেখিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে এবং চারদিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।##

পছন্দের আরো পোস্ট