লিপু হত্যার বিচার দাবিতে প্রদীপ প্রজ্জ্বলন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপুর হত্যাকারীদের বিচারের দাবিতে প্রদীপ প্রজ্জ্বলন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার মুক্তমঞ্চে এ প্রদীপ প্রজ্জ্বলন কর্মসূচি পালন করা হয়।

Post MIddle

এসময় প্রদীপ জ্বালিয়ে পুরো শহীদ মিনার চত্বর প্রদক্ষিণ শেষে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা বলেন, আমাদের বন্ধু লিপুর এমন প্রচ্ছন্ন হত্যাকান্ডে আমরা শঙ্কিত। আমরা আজ স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তাটুকুও হারিয়ে ফেলেছি। এভাবে আর কত বন্ধুকে তার বন্ধুরা, সহপাঠীকে তার সহপাঠীরা আর কত সন্তানকে তার মা হারাবে? জানিনা এ হত্যাযজ্ঞ কবে শেষ হবে।

বক্তারা আরো বলেন, লিপুর রুমমেটকে গ্রেপ্তার করা হয়েছে। শুধু রুমমেটকে কেন? এ হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের সকলকে অতিসত্ত্বর গ্রেপ্তার করে বিচারের মুখোমুখি করতে হবে। এদিকে ভর্তি পরীক্ষার মধ্যেও প্রতিদিন এধরনের কর্মসূচি অব্যাহত থাকবে বলেও জানান তারা।

গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের নবাব আবদুল লতিফ হলের ডাইনিংয়ের পাশের ড্রেন থেকে লিপুর মৃতদেহ উদ্ধার করে পুলিশ। ওইদিন সন্ধ্যায় লিপুর চাচা বশির মোল্লা অজ্ঞাতনামাদের নামে নগরীর মতিহার থানায় মামলা করেন। আর এখন পর্যন্ত লিপু হত্যাকা-ের সঙ্গে জড়িত সন্দেহে তার রুমমেট মনিরুলকে গ্রেপ্তার দেখিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে।##

পছন্দের আরো পোস্ট