রাবিতে ভর্তি পরীক্ষা শুরু

ru-pic-1-24-10রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক সম্মান ও স্নাতক শ্রেণীতে ভর্তিপরীক্ষা সোমবার থেকে শুরু হয়েছে। পরীক্ষার প্রথম দিনে সোমবার বি (আইন অনুষদ) ও ডি (বিজনেস স্টাডিজ অনুষদ) ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান পরীক্ষা পরিদর্শন করেন।

পরিদর্শনকালে কোষাধ্যক্ষ সায়েন উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার প্রফেসর মু. এন্তাজুল হক, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক মো. মিজানুর রহমান, প্রক্টর প্রফেসর মো. মজিবুল হক আজাদ খান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক মো. মশিহুর রহমানসহ সংশ্লিষ্ট অনুষদ অধিকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Post MIddle

পরীক্ষা পরিদর্শন শেষে এক মন্তব্যে উপাচার্য বলেন, ভর্তিপরীক্ষা সুষ্ঠুভাবে স¤পন্ন করতে কর্তৃপক্ষ প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করেছে। ফলে শিক্ষার্থীরা স্বচ্ছন্দ পরিবেশে পরীক্ষা দিচ্ছে। ভর্তিপ্রক্রিয়া সুষ্ঠুভাবে সম্পন্ন করতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সম্ভব সর্বোচ্চ ব্যবহার করা হয়েছে। এতে করে ভুয়া পরীক্ষার্থী ও জালিয়াতি রোধ সম্ভব হয়েছে। এছাড়া প্রবেশপত্রে পরীক্ষার ভবন, কক্ষ ও আসন নম্বর দেয়ার ফলে আসন খুঁজে পাওয়া ও হল ব্যবস্থাপনা সহজ হয়েছে। আগামীতে এই পদ্ধতি আরো উন্নত করা হবে বলেও তিনি বলেন।

ভর্তিপরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে উপাচার্য শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী, ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রী, অভিভাবক, স্থানীয় প্রশাসন ও এলাকাবাসীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

পছন্দের আরো পোস্ট