শুরু হচ্ছে রাবির ভর্তি পরীক্ষা

RU Logoরাজশাহী বিশ্বদ্যিালয়ের (রাবি) ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আজ সোমবার থেকে শুরু হচ্ছে। এ বছর ৫৬ টি বিভাগ ও দুটি ইনস্টিটিউটে ৪ হাজার ৭১৩টি আসনের বিপরীতে আবেদন করেছেন ১ লাখ ৭৮ হাজার ৯ শত ৪৯ জন ভর্তিচ্ছূ শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক শাখা সূত্রে জানা যায়, সোমবার সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ‘বি’ ইউনিটের বিজোড় রোল নম্বরধারীদের, ১১টা থেকে ১২টা পর্যন্ত জোড় রোল নম্বরধারীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের বাণিজ্য গ্রুপের ও সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত অবাণিজ্য গ্রুপের পরীক্ষা হবে।

Post MIddle

এ বছর ‘এ’ ইউনিটে ৯৪১ সিটের বিপরীতে ২১ হাজার ২৩১, ‘বি’ ইউনিটে ২০০ সিটের বিপরীতে ১৭ হাজার ৯৭২, ‘সি’ ইউনিটে ৬৬০ সিটের বিপরীতে ৩২ হাজার ৮০২, ‘ডি’ ইউনিটে ৫২০ সিটের বিপরীতে ১৭ হাজার ৫২৮, ‘ই’ ইউনিটে ৮০৮ সিটের বিপরীতে ২৪ হাজার ১৮৬, ‘এফ’ ইউনিটে ৪২৬ সিটের বিপরীতে ১৯ হাজার ৯২৯, ‘জি’ ইউনিটে ২১২ সিটের বিপরীতে ১৩ হাজার ৯২৬, ‘এইচ’ ইউনিটে ২৭২ সিটের বিপরীতে ২৯ হাজার ৫৭, ‘আই’ ইউনিটে ১২০ সিটের বিপরীতে দুই হাজার ৩১৮ জন পরীক্ষার্থী আবেদন করেছেন। এছাড়াও এবারে ৫৫৪টি আসন মুক্তিযোদ্ধা, পোষ্য কোটা, ক্ষুদ্র নৃগোষ্ঠী ও প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত রয়েছে।

গত ১৮ সেপ্টেম্বর দুপুর ১২ টা থেকে ভর্তি আবেদন প্রক্রিয়া শুরু হয়ে রবিবার (২ অক্টোবর) রাত ১২টায় আবেদন প্রক্রিয়া শেষ হয়। আবেদনসহ ভর্তি প্রক্রিয়া সম্পর্কিত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ru.ac.bd– এ বিস্তাারিত তথ্য জানা যাবে।##

পছন্দের আরো পোস্ট