ড্যাফোডিলে মিনা এওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীকে সংবর্ধনা

7f9a2766জাতিসংঘ শিশু তহবিল-ইউনিসেফ প্রদত্ত ”মীনা মিডিয়া এ্যাওয়ার্ড ২০১৬” রেডিও ক্যাটাগরিতে এ বছর সংবাদ বিভাগে প্রথম স্থান অর্জনকারী ড্যাফাডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী আদ দ্বীন সজীবকে সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের উদ্যোগে রবিবার (২৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয় মিলনায়তনে সংবর্ধনা প্রদান করা হয়। জাতীয় শিশু দিবস উপলক্ষে গত ১৫, ১৬, ১৭ই মার্চ শিশুদের বর্তমান পরিস্থিতি নিয়ে ‘‘প্রশ্নবিদ্ধ বিনোদন” বিষয়ে দেশের প্রথম বেসরকারী রেডিও স্টেশন রেডিও টুডেতে প্রচারিত ধারাবাহিক প্রতিবেদনের জন্য সে এই পুরষ্কার অর্জন করে।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের প্রধান সেলিম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম। অনুষ্ঠানের শুরুতে আদ দ্বীন সজীব তার ব্যাক্তিগত এবং পেশাগত জীবনের নানা অভিজ্ঞতার কথা তুলে ধরেন। গতানুগতিক পড়ালেখার পাশাপাশি একটু ব্যাতিক্রম কিছু করে নিজেকে অন্যদের থেকে আলাদা করতে হবে।

Post MIddle

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম বলেন জীবনে চলার পথ কেউ তৈরি করে দিবে না, নিজেকেই তৈরি করে নিতে হবে। তিনি বলেন সাংবাদিকতার ক্ষেত্রে সঠিক ভাবে উচ্চারণ একটি গুরুত্বপূর্ণ বিষয় এবং সেই সাথে বিনয়ী ও সৎ এবং পরিশ্রমী হতে হবে। সজীবের এই সাফল্য সবার জন্য অনুপ্রেরণা হিসাবে কাজ করবে বলে তিনি মনে করেন।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের প্রধান সেলিম আহমেদ বলেন জীবনে সাফল্যের জন্য নেটওয়ার্কিং অত্যান্ত জরুরী। আর সাংবাদিকতার ক্ষেত্রে এর গুরুত্ব অত্যাধিক। সুতরাং নেটওয়ার্কিং ও রিসোর্স ডেভেলপ করতে হবে। তবেই সাংবাদিকতা পেশায় সাফল্য আসবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য প্রদান করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সফটওয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ড. তৌহিদ ভূইয়া, আইন বিভাগের প্রধান রিয়াদ উজ জামান, ইংরেজী বিভাগের প্রধান মহসিন রেজা, স্টুডেন্ট এ্যাফেয়ার্সের পরিচালক সৈয়দ মিজানুর রহমান রাজু, । আদ দ্বীন সজীবের পিতা নুর মোহাম্মদ সরকার, সাংবাদিকতা ও গনযোগাযোগ বিভাগের সহযোগী অধ্যাপক ড. শাহ এম নিস্তার জাহান, সিনিয়র লেকচারার কামরুন নাহার এবং এই বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী আনিসুর রহমান।##

পছন্দের আরো পোস্ট