রাবিতে ভর্তিযুদ্ধ শুরু সোমবার

RU logoরাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষে সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সোমবার থেকে চার দিনব্যাপী শুরু হচ্ছে। সোমবার সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ‘বি’ ইউনিটের বেজোড় রোল নম্বরধারীদের এবং বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত একই ইউনিটের জোড় সংখ্যার রোল নম্বরধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত ডি’ ইউনিটের (বাণিজ্য বিভাগ) এবং বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত (অবাণিজ্য বিভাগ) একই ইউনিটের ভর্তি পরীক্ষা হবে। এবার প্রতি আসনের বিপরীতে লড়ছেন ৩৮ ভর্তিচ্ছু শিক্ষার্থী।

Post MIddle

রাবি সূত্রে জানা গেছে, এ বছর কেবল ২০১৬ সালে উচ্চ মাধ্যমিকে উত্তীর্ণ শিক্ষার্থীরা অংশ নিচ্ছে এ পরীক্ষায়। কোনো প্রকার ব্যাগ নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করা যাবে না। একাডেমিক ভবনে কেবল পরীক্ষার্থী প্রবেশ করতে পারবে। পরীক্ষার হলে মোবাইল ফোনসহ সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস বহন ও ব্যবহার নিষিদ্ধ। শনিবার সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পরীক্ষা চলাকালে ক্যাম্পাসে সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে কিছু বিষয়ে বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এসব ব্যবস্থার মধ্যে আছে কেবল বিশ্ববিদ্যালয়ের অনুমোদিত স্টিকারযুক্ত যানবাহন কাজলা, বিনোদপুর, চারুকলা ও স্টেশন গেট দিয়ে ক্যাম্পাসে প্রবেশ করে মেইন গেট দিয়ে বের হয়ে যেতে পারবে। এছাড়া ক্যাম্পাসের সাতটি স্থানে বোর্ডে পরীক্ষার আসন বিন্যাস দেখা যাবে। ক্যাম্পাসে চারটি স্থানে হেল্প ডেস্ক থাকবে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে। একই সঙ্গে সিনেট ভবনের সামনে একটি মোবাইল কোর্ট অবস্থান করবে।#

পছন্দের আরো পোস্ট