খুবিতে ১২ ব্যাচের শিক্ষা সমাপনীর বর্ণাঢ্য উদ্বোধন

আজ শুক্রবার (২১ অক্টোবর’১৬) খুলনা বিশ্ববিদ্যালয়ে ১২ ব্যাচের ছাত্র-ছাত্রীদের তিনদিনব্যাপী শিক্ষা সমাপনী অনুষ্ঠান বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হয়েছে। সকাল সাড়ে ৯টায় বেলুন উড়িয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। এ সময় ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর ড. অনির্বাণ মোস্তফাসহ সহকারী ছাত্রবিষয়ক পরিচালকবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

র‌্যালিটি ক্যাম্পাস থেকে শুরু করে বাস ও ট্রাক যোগে ময়লা পোতা মোড় হয়ে শিববাড়ী, নতুন রাস্তার মোড় হয়ে বয়রা বাসস্ট্যান্ড, সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড দিয়ে গল্লামারী হয়ে ক্যাম্পাসে এসে পৌঁছায়। ক্যাম্পাস হয়ে উঠেছে উৎসবমুখর। বিকেল ৪ টায় খুলনা বিশ্ববিদ্যালয় মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

Post MIddle

আগামীকাল শনিবার দ্বিতীয় দিন বেলা ১-৩০ মিনিটে খুলনা বিশ্ববিদ্যালয় ২ নম্বর একাডেমিক ভবন অডিটরিয়ামে বক্তব্য, বিদায় সংবর্ধনা ও ক্রেস্ট প্রদান। বেলা ২-৩০ মিনিটে খুলনা বিশ্ববিদ্যালয় মুক্তমঞ্চে স্লাইড শো ও বিকেল ৪ থেকে রাত ১০ টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান। তৃতীয় দিন ২৩ অক্টোবর রোববার অনুষ্ঠান সমাপনীর দিন বিকেল ৪ টায় মুক্তমঞ্চে কনসার্ট অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, নির্ধারিত মেয়াদেই শিক্ষা কোর্স সম্পন্ন করার ধারাবাহিক ঐতিহ্য রক্ষা করে এবারও এ ব্যাচের ছাত্র-ছাত্রীরা শিক্ষা সমাপনী উৎসব করছে। সন্ত্রাস, সেশনজট ও রাজনীতিমুক্ত খুলনা বিশ্ববিদ্যালয়ে ১৯৯০-৯১ শিক্ষাবর্ষ থেকে দীর্ঘ এ পর্যন্ত অর্জিত সুনাম ও ভাবমূর্তি অম্লান রয়েছে। বিশ্ববিদ্যালয়ে বিরাজ করছে চমৎকার শিক্ষার সুষ্ঠু পরিবেশ। আগামী বছরগুলোতে বিশ্ববিদ্যালয় শিক্ষা-গবেষণা ও সার্বিক উন্নয়নে অভীষ্ট লক্ষ্যে এগিয়ে যাবে এটাই শিক্ষা সমাপনী দিবসে সবার প্রত্যাশা।#

পছন্দের আরো পোস্ট