শাবিতে ভর্তি ফরমের মূল্য কমানোর সিদ্ধান্ত

sustশিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি ফরমের মূল্য কমানোর সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। বুধবার একাডেমিক কাউন্সিলের সভায় এই সিদ্ধান্ত হয়। প্রশাসনের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা।

শাবির একাডেমিক কাউন্সিলের বৈঠক শেষে ভর্তি কমিটির সদস্য সচিব বেলায়েত হোসেন বুধবার দুপুরে জানান, ২০১৬-১৭ সেশনে এ ও বি-১ ইউনিটের ভর্তি ফরমের মূল্য ১০০০ টাকা থেকে কমিয়ে ৮০০ টাকা নির্ধারণ করা হয়েছে। এবং বি-২ ইউনিটের ফরমের মূল্য ১২০০ টাকা থেকে কমিয়ে ৯০০ টাকা নির্ধারণ করা হয়েছে

গত বছর শাবির এ ও বি-১ ইউনিটের ভর্তির ফরমের মূল্য ছিলো ৭৫০ টাকা ও বি-২ ইউনিটের ফরমের মূল্য ছিলো ৯০০ টাকাই।

Post MIddle

এদিকে, একাডেমিক কাউন্সিলের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা। একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত জানানোর পর ক্যাম্পাসে আনন্দ মিছিল করেছে এই দাবিতে আন্দোলনরত ‘ভর্তি ফরমের মূল্যবৃদ্ধি বিরোধী শিক্ষার্থী মঞ্চ”।

এই প্লাটফর্মের মুখপাত্র সরওয়ার তুষার ফরমের মূল্য বৃদ্ধির সিদ্ধান্তকে সাধারণ শিক্ষার্থীদের বিজয় উল্লেখ করে, দাবি মেনে নেওয়ার জন্য প্রশাসনকে ধন্যবাদ জানান। একইসঙ্গে ভর্তি পরীক্ষাকে নির্বিঘ্ন করারও দাবি জানান তিনি।

এর আগে সকাল ১০ টায় উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়ার সভাপতিত্বে শাবির একাডেমিক কাউন্সিলের জরুরী বৈঠক বসে। বৈঠক শুরুর পর থেকেই আন্দোলনকারী শিক্ষার্থীরা উপাচার্য ভবনের সামনে অবস্থান নেয়।

এরআগে মঙ্গলবার শাবির ভর্তি কমিটির বৈঠকের পরও ভর্তি ফরমের মূল্য কমানোর সুপারিশ করা হয়।

পছন্দের আরো পোস্ট