শেকৃবিতে ভর্তি আবেদন শুরু ২৫ অক্টোবর

sauশেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেনিতে ভর্তির আবেদন প্রক্রিয়া আগামী ২৫ অক্টোবর রাত ১২ টা ১ মিনিট থেকে শুরু হবে। চলবে ২৫ নভেম্বর রাত ১২টা পর্যন্ত। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ৯ ডিসেম্বর। ভর্তিচ্ছুরা অনলাইনের মাধ্যমে দিনে বা রাতে যেকোন সময়, এমনকি বন্ধের দিনেও আবেদন করতে পারবে।

Post MIddle

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ এর সভাপতিত্বে কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। ভর্তি পরীক্ষার আবেদন ফি ৯০০/- টাকা নির্ধারণ করা হয়েছে। ভর্তি পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীদের আবেদন অনলাইনে পূরন করে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ফি প্রদান করতে হবে। ফরম পূরনের সময় প্রার্থীর একটি পাসপোর্ট আকারের রঙিন ছবি আপলোড করতে হবে।

৩ টি অনুষদে মোট আসন সংখ্যা ৫১৫। কৃষি অনুষদে ৩৫০, এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদে ৭৫ এবং এনিম্যাল সায়েন্স ও ভেটেরীনারী মেডিসিন অনুষদ ৯০। একাডেমিক কাউন্সিলের অনুমোদন সাপেক্ষে ‘ফিসারিজ ও একোয়াকালচার’ অনুষদেও নির্দিষ্ট সংখ্যক ছাত্র-ছাত্রীদের ভর্তি করা হতে পারে। এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় সর্বমোট জিপিএ-৭.০০ থাকতে হবে। ভর্তি বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট-িি.িংধঁ.বফঁ.নফ থেকে বিস্তারিত জানা যাবে।##

পছন্দের আরো পোস্ট