ইউজিসিতে টিইআইএন প্রশিক্ষণ কর্মশালা শুরু

‘ক্যাম্পাস নেটওয়ার্ক ডিজাইন এন্ড অপারেশনস’ শীর্ষক পাচঁ দিনব্যাপী টিইআইএন ট্রেনিং প্রোগ্রাম-এর উদ্বোধনী অনুষ্ঠান রবিবার (১৬ অক্টোবর) ইউজিসি অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউজিসি সদস্য প্রফেসর ড. মোঃ আখতার হোসেন। ড. গৌরাঙ্গ চন্দ্র মোহন্ত, এনডিসি, প্রকল্প পরিচালক (অতিরিক্ত পরিচালক), উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্প অনষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন। ইউজিসি সদস্য প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Post MIddle

আইটি শিক্ষার গুরুত্ব উল্লেখ করে ইউজিসি চেয়ারম্যান তাঁর বক্তব্যে বলেন যে, প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে দেশের যুবশক্তিকে আইটি শিক্ষার মাধ্যমে গড়ে তুলতে হবে। তিনি অংশগ্রহণকারীদের প্রশিক্ষণে যে জ্ঞান ও দক্ষতা অর্জিত হবে তা উচ্চশিক্ষার মানোন্নয়ন ও জাতি গঠনে প্রয়োগ করার জন্য আহবান জানান।

অনুষ্ঠানে ২৯ পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার, ফ্যাকাল্টি মেম্বার এবং ইউজিসি’র প্রতিনিধি ট্রেনিং প্রোগ্রামে অংশগ্রহণ করছে। নেটওয়ার্ক স্টার্টআপ রিসোর্স সেন্টার (এনএসআরসি) অব ইউনিভার্সিটি অব অরেগন, ইউএসএ ট্রেনিং প্রোগ্রামটি পরিচালনা করছে।##

পছন্দের আরো পোস্ট