তরুন উদ্যোক্তাদের যুক্তরাষ্ট্রে ফেলোশীপের সুযোগ

ওকলাহোমা বিশ্ববিদ্যালয়ের  গেলর্ড সাংবাদিকতা ও গণযোগাযোগ কলেজ,  ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তা উন্নয়ন কেন্দ্র(CED), ব্র্যাক মায়ানমার ও ভারতের  উদ্যোক্তা উন্নয়ন ইনস্টিটিউট (EDII) যৌথভাবে মার্কিন যুক্তরাষ্ট্র একটি পাঁচ সপ্তাহব্যাপী উদ্যোক্তাদের জন্য   ফেলোশিপ এক্সচেঞ্জ প্রোগ্রাম ২০১৭ ঘোষণা করেছে। ২৫ থেকে ৪০ বছর বয়সী উদ্যোক্তা বা ছোটব্যবসায়ীরা উন্নয়ন দক্ষতার জন্য আবেদন  করতে পারবে।

Post MIddle

তাছাড়া বাংলাদেশ, মিয়ানমার, ভারতের বেসরকারি খাত, সরকার,সুশীল সমাজ বা শিক্ষকতায় জড়িত তারাও আবেদন করতে পারবে।  ফেলোশিপ এক্সচেঞ্জ প্রোগ্রামটি এপ্রিল-জুন ২০১৭তে যথাক্রমে  ওকলাহোমা ও ওয়াশিংটন দি সিতে অনুষ্ঠিত হবে। আবেদনের শেষ তারিখ ১লা ডিসেম্বর ২০১৬

মার্কিন স্টেট ডিপার্টমেন্ট এর শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক ব্যুরোর সহায়তায় প্রোগ্রামটি, বাংলাদেশ, মিয়ানমার ওভারত এবং ওকলাহোমার  তরুণ ব্যবসায়িক উদ্যোগ, ব্যবসায় প্রশাসন, সরকার, এনজিও, শিক্ষা ক্ষেত্রে একটি সমনয় করা হবে।  কমিউনিটি প্রশিক্ষণ প্রোগ্রাম বা ওকলাহোমায় ক্ষুদ্র ব্যবসার মধ্যে সংযোগ করা ছাড়াও আমেরিকারনেতৃস্থানীয় বিশ্ববিদ্যালয় গুলোতে বিভিন্ন সেমিনারে অংশগ্রহনের  সুযোগ থাকবে যাতে তারা  দেশে ফিরে তাদেরব্যবসা ও   সমাজে আরো দায়িত্বশীল নেতৃত্ব দিতে পারে।  বিস্তৃত তথ্য এবং অনলাইন আবেদনপত্র পূরণ করার জন্য এখানে  ক্লিক করুন।

পছন্দের আরো পোস্ট