বাংলাদেশ ইউনিভার্সিটিতে শিক্ষা সমাপনী উৎসব

buবর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ ইউনিভার্সিটিতে ব্যবসায় প্রশাসন বিভাগের ৩৩ ব্যাচের শিক্ষা সমাপনী উৎসব এবং একই বিভাগের ৪৪ ও ৪৫ তম ব্যাচের নবীন বরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে।

Post MIddle

সোমবার (১০ অক্টোবর ২০১৬) সকালে ইউনিভার্সিটি ক্যাম্পাসে অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ এর সেক্রেটারী ইঞ্জি: এম.এ. গোলাম দস্তগীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. গোলাম রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর আশরাফ উদ্দিন চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জি: গোলাম দস্তগীর বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য ব্যবসায় শিক্ষার কোনো বিকল্প নেই। বাংলাদেশ ইউনিভার্সিটির কর্তৃপক্ষ প্রতিষ্ঠাকালীন সময় থেকেই ব্যবসায় শিক্ষার প্রতি সর্বোচ্চ গুরুত্ব প্রদান করে ছাত্রছাত্রীদের কল্যানে কাজ করে যাচ্ছে। তিনি বিইউ’র ব্যবসায় প্রশাসন বিভাগের ছাত্রছাত্রীরে ভবিষ্যত নিয়ে খুবই আশাবাদী বলে জানান।

বিশেষ অতিথির বক্তব্যে বিইউ’র ভারপ্রাপ্ত উপাচার্য ড. গোলাম রহমান বলেন, বাংলাদেশ ইউনিভার্সিটির প্রতিষ্ঠাকালে থেকেই আমি আশাবাদী ছিলাম এর সাফল্য নিয়ে। যারা এটা প্রতিষ্ঠা করেছেন তাঁরা অত্যন্ত সৃষ্টিশীল মানুষ হিসেবে পরিচিত। সৃষ্টিশীল মানুষদের অক্লান্ত পরিশ্রমে গড়া এই বিশ্ববিদ্যালয়টি শিক্ষার মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। তিনি বিদায়ী ছাত্রছাত্রীদের বলেন, তোমরা হচ্ছো এই ইউনিভার্সিটির রাষ্ট্রদূত। কর্মজীবনে তোমাদের সাফল্যই আমাদের স্বার্থকতা।

অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশ ইউনিভার্সিটির ছাত্রছাত্রীদের উচ্চ শিক্ষার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে তা কাজে লাগানোর জন্য নবাগত ছাত্রছাত্রীদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিভাগের ছাত্রছাত্রীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এর আগে বিদায়ী ছাত্রছাত্রীদের সাথে প্রধান অতিথি কেক কাটেন। অনুষ্ঠানে বিভাগের শিক্ষক, ছাত্রছাত্রী ও বিপুল সংখ্যক আমন্ত্রিত অতিথি উপস্থিত ছিলেন।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট