ঢাবি সাংবাদিক সমিতির সেমিনার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, ‘গণমাধ্যম যত বেশি নিরপেক্ষ, নির্ভীক ও প্রভাবমুক্ত হবে দেশ তত বেশি উপকৃত হবে।’ শনিবার (৮ অক্টোবর ২০১৬) বিকেলে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি’র আয়োজনে ‘বস্তুনিষ্ঠ সাংবাদিকতার প্রতিবন্ধকতা : প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

Post MIddle

সাংবাদিক সমিতির সভাপতি আসিফ ত্বাসীনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক লালন মাহমুদের পরিচালনায় সেমিনারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. মো. গোলাম রহমান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূইয়া।

উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক আরও বলেন, তথ্যকে হালকাভাবে নেওয়ার কোনো সুযোগ নেই। মিথ্যা তথ্য পরিবেশনের ফলে জাতি বিভ্রান্ত হবে। সাংবাদিকতার ক্ষেত্রে আমরা কোনো ধরনের নিয়ন্ত্রণ চাই না। একজন সাংবাদিককে নিজের বিবেকের কাছে দায়বদ্ধ থেকে সংবাদ পরিবেশন করতে হবে।

সেমিনারে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মফিজুর রহমান, অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ও সাংবাদিক সামিতির প্রধান নির্বাচন কমিশনার শরিফুজ্জামান পিন্টু প্রমুখ। এতে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ২০১৫-২০১৬ সেশনের কমিটির বিদায় সংবর্ধনা এবং ২০১৬-১৭ সেশনের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ সম্পন্ন হয়।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট