ইস্টার্ন ইউনিভার্সিটিতে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

ইস্টার্র্ন ইউনিভার্সিটি (ইইউ) এর জনসংযোগ অফিস এবং ভর্তি অফিসের যৌথ আয়োজনে শনিবার (৮ অক্টোবর) অনুষ্ঠিত হলো ২০১৬ সালে এইচএসসি’তে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান। সারা বাংলাদেশ থেকে প্রায় ১০০০ শিক্ষার্থী অনুষ্ঠানে অংশ নেয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এম.পি এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব এর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন ইইউ’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মো: আজিজুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালেয়ের অতিরিক্ত সচিব হেলাল উদ্দিন, আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড এর ব্যাবস্থাপনা পরিচালক মো: হাবিবুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আবদুল হান্নান চৌধুরী।

Post MIddle

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, আজকের শিশু আগামীর ভবিষ্যৎ। তাই তাদের সঠিক যতœ নিতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও সুখি-সমৃদ্ধ দেশ গঠনে এই প্রজন্মই হলো মূল হাতিয়ার। বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গঠনে সকল বিশ্ববিদ্যালয় ও তরুন প্রজন্মের অগ্রসরতা সফলতার দ্বারপ্রান্তে পৌঁছে দিবে বলে আমার দৃঢ় বিশ্বাস। আর এ বিষয়ে ইস্টার্ন ইউনিভার্সিটি’র ভূমিকা প্রশংসনীয়। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমাদের কাছে সকল পথ খোলা রয়েছে, সফল হতে হলে সঠিক পথ বেছে নিতে হবে। তবেই দেশ ও জাতি পাবে কাংখিত ফলাফল।

সভাপতির বক্তৃতায় ইইউ উপাচার্য বলেন, কোন জাতিই শিক্ষা ব্যতিত উন্নতির চরম শিখরে আরোহন করতে পারেনা। যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। অত্র বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠালগ্ন থেকে শিক্ষিত, যুগোপযোগী ও যোগ্য জাতি গঠনে সহায়ক ভূমিকা পালন করে যাচ্ছে।

অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ আগামী প্রজন্মের উৎসাহে এমন আয়োজনের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। মুহাম্মদ ইমতিয়াজ ও জামাল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য, ট্রেজারার, আইএফআইসি ও আল-আরাফাহ ব্যাংক এর উর্দ্ধতন কর্মকর্তা, বিভিন্ন কলেজের অধ্যক্ষ, সাংবাদিক, কৃতি শিক্ষার্থী ও তাদের অভিভাবক, ইইউ’র শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ। সবশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবুল বাশার খান।##

পছন্দের আরো পোস্ট