সাদার্নে মাইক্রোটিক রাউটার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

সাদার্ন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স বিভাগের উদ্যোগে “মাইক্রোটিক রাউটার” বিষয়ক কর্মশালা সোমবার (৩ অক্টোবর) ইউনিভার্সিটির কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে। মূলত মাইক্রোটিক রাউটার সম্পর্কে বাস্তব অভিজ্ঞতা অর্জনের পাশাপাশি নেটওয়ার্কিং সিস্টেমের ধারণা দিতে এ কর্মশালার আয়োজন করা হয়। এতে অংশগ্রহণকারি শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রদান করেন কেডিএস অটোমেশন অ্যান্ড সিস্টেম( গার্মেন্টস অ্যান্ড টেক্সটাইল) শাখার সিনিয়র এক্সিকিউটিভ ও নেটওয়ার্কিং এডমিনিস্ট্রেটর চিন্ময় দাশ।

কম্পিউটার সাইন্স বিভাগের সহকারি অধ্যাপক ও কো-অর্ডিনেটর মো. জাহাঙ্গীর আলমের তত্ত্বাবধানে আয়োজিত এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা ও বিশেষ অতিথি ছিলেন সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. শরীফুজ্জামান। আরও উপস্থিত ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স বিভাগের সহকারি অধ্যাপক জমির আহমেদ এবং শিক্ষকবৃন্দসহ শিক্ষার্থীরা।

Post MIddle

প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা বলেন, কম্পিউটার সায়েন্স মানেই নতুনত্ব। নতুন নতুন প্রযুক্তির মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে। শুধুমাত্র ফেইসবুক আর ইন্টারনেটে অযথা সময় নষ্ট না করে গবেষণা ও নতুন প্রযুক্তি উদ্ভাবনে মনোনিবেশ করতে হবে। কম্পিউটার সায়েন্সর শিক্ষার্থীদের বেকার থাকার কোনো সুযোগ নেই। কারণ সরকারি-বেসরকারি চাকরী ছাড়াও ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিংয়ের মাধ্যমে নিজেদের প্রতিষ্ঠিত করার অপূর্ব সুযোগ রয়েছে তাদের সামনে। সুতরাং লক্ষ্য ঠিক রেখে এগিয়ে যেতে হবে।

দিনব্যাপী এ কর্মশালায় ৫০ জন শিক্ষার্থী অংশ নেন। মাইক্রোটিক রাউটার সম্পর্কে তাত্ত্বিক ও ব্যবহারিক বিষয়ে শিক্ষার্থীদের হাতে কলমে প্রশিক্ষণ দেন প্রশিক্ষক চিন্ময় দাশ।##

পছন্দের আরো পোস্ট