খুবিতে প্রথম বর্ষের শিক্ষার্থীদের কর্মশালা

মঙ্গলবার (৪ অক্টোবর) খুলনা বিশ্ববিদ্যালয়ের এক নম্বর একাডেমিক ভবন ইউআরপি ডিসিপ্লিনের লেকচার থিয়েটারে সকাল ৯ টায় ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের গণিত, রসায়ন বিজ্ঞান, পদার্থ বিজ্ঞান ও পরিসংখ্যান ডিসিপ্লিন এ চারটি ডিসিপ্লিনের প্রথম বর্ষের শিক্ষার্থীদের জন্য ‘ওয়ার্কশপ অন একাডেমিক কাউন্সিলিং এন্ড মোটিভেশন’ শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়।

Post MIddle

উদ্বোধনী অনুষ্ঠানে আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন গণিত, পদার্থ বিজ্ঞান, রসায়ন বিজ্ঞান ও পরিসংখ্যানের মতো বিষয়গুলো শিক্ষার মৌলিক বিষয়। এসব বিষয়ে যদি যথাযথভাবে আয়ত্ব করতে পারো তাহলে তোমাদের জীবনকে পরিস্ফুটিত করতে পারবে। সফলতা এক বাক্যে বলা যায় না। সফলতা বলতে সত্যিকারের মানুষ হওয়া, পরিবারের জন্য কিছু করা সর্বোপরি জাতির জন্য কিছু করা। তুমি যদি সফল হতে চাও তাহলে সময়ানুবর্তিতা প্রয়োজন।

তিনি আরও বলেন তুমি যদি অধ্যাবসায়ী হও, সময়কে গুরুত্ব দাও তাহলে জীবনের প্রত্যাশিত স্বপ্ন বাস্তবায়িত হবে। তিনি বলেন ভবিষ্যতে ছাত্রবিষয়ক পরিচালকের দপ্তরের অধীনে শিক্ষার্থীদের মধ্যে কাউন্সিলিং করার জন্য একজন মনোবিজ্ঞানী নিযুক্ত করা হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. মোহাম্মদ ইসমত কাদির। পরে সংশ্লিষ্ট ডিসিপ্লিন প্রধানদের পক্ষে বক্তব্য রাখেন পরিসংখ্যান ডিসিপ্লিন প্রধান (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ মনিরুজ্জামান। এ সময় গণিত ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ হায়দার আলী বিশ্বাস, রসায়ন বিজ্ঞান ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ রেজাউল হক, পদার্থ বিজ্ঞান ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. ফারজানা নাহিদসহ সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক ও প্রথম বর্ষের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের পরে বিভিন্ন বিষয়ভিত্তিক পেপার উপস্থাপন করেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান, ইংরেজি ডিসিপ্লিনের সিনিয়র প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান, ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর ড. অনির্বাণ মোস্তফা, সিইটিএল এর পরিচালক প্রফেসর ড. আফরোজা পারভীন, ইংরেজি ডিসিপ্লিনের প্রফেসর ড. সাবিহা হক, আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দার। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান। ##

পছন্দের আরো পোস্ট