ঢাবিতে আশরাফ দৌলা স্মৃতি স্বর্ণপদক ও বৃত্তি প্রবর্তন

Pic. ACI Ltd.ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসি বিভাগে “আশরাফ দৌলা স্মৃতি বৃত্তি” এবং “আশরাফ দৌলা স্মৃতি স্বর্ণপদক” প্রবর্তন করা হয়েছে। এই বৃত্তি ও স্বর্ণপদক প্রবর্তনের লক্ষ্যে প্রয়াত আশরাফ দৌলার পিতা এবং এসিআই ফাউন্ডেশন লিমিটেড-এর চেয়ারম্যান আনিস-উদ-দৌলা ২০ লাখ টাকা এবং ১০ লাখ টাকার পৃথক দু’টি চেক আজ (২ অক্টোবর ২০১৬) রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের কাছে হস্তান্তর করেন।

Post MIddle

উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, ফার্মেসি অনুষদের ডিন অধ্যাপক ড. মো: সাইফুল ইসলাম, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, ওষুধ প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: সেলিম রেজা, ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের অধ্যাপক ড. মো: আবদুর রশীদ, ক্লিনিক্যাল ফার্মেসি ও ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক ড. এস এম আবদুর রহমান, এসিআই লিমিটেডের পরিচালক মিসেস নাজমা দৌলা, ব্যবস্থাপনা পরিচালক সুম্মিতা আনিস, ব্যবস্থাপনা পরিচালক ড. আরিফ দৌলাসহ দাতা পরিবারের সদস্যগণ উপস্থিত ছিলেন।

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসি বিভাগের বি.ফার্ম ফাইনাল পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ-প্রাপ্ত একজন মেধাবী শিক্ষার্থীকে “আশরাফ দৌলা স্মৃতি স্বর্ণপদক” প্রদান করা হবে। এছাড়া, বিভাগের আরও ৪জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হবে।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এই অনুদানের জন্য দাতাকে ধন্যবাদ জানান। এর মাধ্যমে শিক্ষার্থীরা উপকৃত ও অনুপ্রাণিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন। উপাচার্য প্রয়াত আশরাফ দৌলার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। উল্লেখ্য, আশরাফ দৌলা ১৯৮৮ সালে এক মর্মান্তিক দুর্ঘটনায় নিহত হন।

পছন্দের আরো পোস্ট