ঢাকা বিশ্ববিদ্যালয়ে এশীয় চলচ্চিত্র উৎসব

৭জন এশীয় নির্মাতার চলচ্চিত্র নিয়ে আগামী ৩ ও ৪ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে চলবে দুই দিন ব্যাপী এশীয় চলচ্চিত্র উৎসব। উৎসবে এশিয়ার সমসাময়িক ৭টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। এই উৎসবের আয়োজক ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের সংগঠন এমসিজে ফিল্ম ক্লাব। প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত এবং টিকেট মূল্য মাত্র ২০ টাকা। উৎসবটি চলবে সকাল ১১টা থেকে রাত ৯:৪৫ পর্যন্ত।

Post MIddle

৩ অক্টোবর (সোমবার) সকাল ১১টায় উৎসবের উদ্বোধনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, সভাপতিত্ব করবেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মফিজুর রহমান। উৎসবের উদ্বোধন করবেন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী অভিনেতা নায়করাজ রাজ্জাক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মাননীয় সাবেক সাংসদ সদস্য ও অভিনেত্রী সারাহ বেগম কবরী, চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম এবং মোস্তফা সরওয়ার ফারুকী।

অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন ক্লাবটির বর্তমান মডারেটর ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সাবরিনা সুলতানা চৌধুরী। উদ্বোধনী অনুষ্ঠানে এমসিজে ফিল্ম ক্লাব প্রকাশিত স্যুভেনির ‘এশীয় চলচ্চিত্র পাঠ’-এর মোড়ক উন্মোচন করা হবে।

সোমবার প্রদর্শিত হবে ‘হাউজ অফ ফ্লাইং ড্যাগার্স’ (চীন)-দুপুর ১:৩০, ‘থ্রি আয়রন’ (দক্ষিণ কোরিয়া) বিকাল ৪টা এবং ‘পিকে’ (ভারত) সন্ধ্যা ৬:৩০। আর মঙ্গলবার থাকছে ‘ইন দ্যা মুড ফর লাভ’ (হংকং) সকাল ১১টা, ‘আ সেপারেশন’ (ইরান) দুপুর ১:৩০, ‘স্পিরিটেড অ্যাওয়ে’ (জাপান) বিকাল ৪টা এবং ‘রানওয়ে’ (বাংলাদেশ) ৬:৩০ এ। প্রদর্শনী শুরুর পূর্বে টিএসসি থেকে টিকেট সংগ্রহ করা যাবে। তবে অনালাইনে টিকেটচাইডটকমে অগ্রিম টিকেট পাওয়া যাচ্ছে।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট