রাবি সিএসটি বিভাগের শিক্ষার্থীদের স্বারকলিপি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি (সিএসটি) বিভাগের কক্ষ ভাংচুর ও দখলের অপচেষ্টায় জড়িতদের শাস্তির দাবিতে বৃহষ্পতিবার দুপুরে ছাত্রউপদেষ্টার কাছে ১৪২ জন শিক্ষার্থীর সাক্ষরসহ স্মারকলিপি প্রদান করেছে বিভাগের শিক্ষার্থীরা। স্মারকলিপিতে উল্লেখ করা হয়, গত ২৮ আগষ্ট ২০১৬ ইং তারিখে সকালে ক্লাশ করার জন্য ক্লাসরুমে বিভাগের বেশকিছু শিক্ষার্থী বসে শিক্ষকের আসার অপেক্ষা করতেছিল।

Post MIddle

এমতবস্থায় কৃষি অনুষদের এগ্রোনমি ও এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের সভাপতি প্রফেসর ড. আমিনুল হক’এর নেতৃত্বে তাঁর বিভাগের বেশ কয়েকজন শিক্ষক ধমক দিয়ে জোরপূর্বক ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগের ক্লাসের জন্য অপেক্ষারত শিক্ষার্থীদের কক্ষ থেকে বের করে দেয়। সেই সাথে কক্ষগুলো তালা বদ্ধ করে দেয় এবং তালাতে সুপারগ্লু লাগিয়ে নষ্ট করে দেয় এছাড়াও শিক্ষকদের নাম সংবলিত নেমপ্লেট ভাংচুর করে ছুঁড়ে ফেলে।

সিএসটি বিভাগের নায্য অধিকারে কেউ যাতে হস্তক্ষেপ করতে না পারে, কোন অপচেষ্টা সফল করতে না পারে তাঁর র্পূণ সহযোগীতা চেয়ে আবেদন জানানো হয়। এছাড়াও গত ২৮ আগষ্টের ঘটনাকে তান্ডব উল্লেখ করে উল্লেখিত তান্ডবের সাথে জড়িতদের বিশ্ববিদ্যালয় বিধি অনুযায়ী দৃষ্টাšতমূলক শাস্তির দাবী জানায় সিএসটি বিভাগের শিক্ষার্থীরা।

স্মারকলিপি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে রাবি ছাত্র উপদেষ্টা সহযোগী অধ্যাপক মোঃ মিজানুর রহমান বলেন, সিএসটি বিভাগের শিক্ষার্থীরা এসে স্মারকলিপি দিয়েছে। তবে এ ঘটনায় সিন্ডিকেট সভা কর্তৃক তদন্ত কমিটি গঠন করা হয়েছে, কমিটি তাদের কাজ শুরু করেছে। ##

পছন্দের আরো পোস্ট