খুবিতে বেতনখাতে কর নির্ধারণ পদ্ধতি শীর্ষক কর্মশালা

খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাদের জন্য বেতনখাতে কর নির্ধারণপদ্ধতি শীর্ষক এক কর্মশালা বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের এক নম্বর একাডেমিক ভববনের ইউআরপি লেকচার থিয়েটারে সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত দুইপর্বে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসন আয়োজিত এ কর্মশালার উভয়পর্বে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান শুভেচ্ছা বক্তব্য রাখেন।

Post MIddle

তিনি বলেন রাষ্ট্রের উন্নয়নে কর দেয়া নাগরিকের দায়িত্ব। নাগরিকের করের অর্থেই পরিকাঠামো গড়ে ওঠে নাগরিক সুবিধা বৃদ্ধি পায়। পদ্ধতি না জানায় বা অভ্যস্ত না হওয়ায় করদেয়া অনেকের কাছে বোঝা মনে হয় আবার কেউ কেউ ভুলের কারণে ভোগান্তি পোহাতে হয়। আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা সমাজের অগ্রসর ও সচেতন শ্রেণি। তাই আমরা যাতে পদ্ধতি জেনে নিজেরাই নিজেদের কর হিসেব করে নিজেরাই দাখিল করতে পারি সেজন্য তার জন্য এ কর্মশালার আয়োজ করা হয়েছে।

তিনি খুলনার কর কমিশনারকে বিশ্ববিদ্যালয় এসে কর পদ্ধতি বিষয়ে জানবার জন্য বিশেষভাবে ধন্যবাদ জানান। পরে কর কমিশনার মোঃ ইকবাল হোসেন বেতনখাতে কর নির্ধারণ পদ্ধতি সম্পর্কে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দেন এবং সরকারের লক্ষ্য ও উদ্দেশ্যসহ কর দান পদ্ধতির বিভিন্ন দিক তুলে ধরেন এবং বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

অনুষ্ঠানের প্রারম্ভিক বক্তব্য রাখেন আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোঃ রেজাউল করিম,খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান ও রেজিষ্ট্রার(ভারপ্রাপ্ত) টিপু সুলতান। এসময় যুগ্ম কর কমিশনার গনেশ চন্দ্র মন্ডল,উপ-কর কমিশনার মোঃ আব্দুল মালেক ও মীর রেজওয়ানুল আবেদ উপস্থিত ছিলেন। ##

পছন্দের আরো পোস্ট