কুয়েটে আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক উৎসব শুরু

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) তিন দিন ব্যাপী টিআইবি-কেডিএস আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক উৎসব ২০১৬ শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর)  সকাল ১১টায় অডিটরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর এবং বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান।

Post MIddle

প্রধান অতিথির বক্তৃতায় কুয়েট ভিসি বলেন, যে বিতার্কিক, সে কখনও দুর্নীতি করতে পারেনা। বঙ্গবন্ধুর নেতৃত্বে ত্রিশ লক্ষ শহীদ আর দু’লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত স্বাধিনতাকে উপভোগ করতে হলে এবং প্রকৃত মুক্তির স্বাদ পেতে হলে দুর্নীতিমুক্ত বাংলাদেশের কোন বিকল্প নেই। বিশেষ অতিথির বক্তৃতায় ড. ইফতেখারুজ্জামান বলেন, দুর্নীতি এবং সুশাষন এক সূত্রে গাথা। দুর্নীতি কমলেই সুশাষন নিশ্চিত করা সম্ভব। শিক্ষার্থীরা দুর্নীতির বিরুদ্ধে রুখে দাড়ালেই দুর্নীতি মুক্ত দেশ গড়া সম্ভব হবে।

কেডিএস’র সভাপতি সানজিদ হাসান এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তৃতা করেন পরিচালক (ছাত্রকল্যাণ) প্রফেসর ড. সোবহান মিয়া ও কেডিএস’র মডারেটর তন্ময় চক্রবর্তী এবং স্বাগত বক্তৃতা করেন সচেতন নাগরিক কমিটি (সনাক) খুলনার সহ-সভাপতি এ.কে. হিরু।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে বিতর্ক উৎসবের প্রথম দিনে ‘বিতর্ক ও জলবায়ু অর্থায়নে স্বচ্ছতা, জবাবদিহিতা ও অংশগ্রহণ’ বিষয়ক কর্মশালা এবং র‌্যালী অনুষ্ঠিত হয়। উৎসবের দ্বিতীয় দিন শুক্রবার বিতর্ক প্রতিযোগিতা ও তৃতীয় দিন শনিবার বিতর্ক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণের মাধ্যমে বিতর্ক উৎসব সমাপ্ত হবে। বিতর্ক উৎসবে কুয়েটসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বত্রিশটি বিতার্কিক দল অংশগ্রহণ করছে।##

পছন্দের আরো পোস্ট