ঢাবি শক্তি ইনিস্টিটিউটে মাস্টার্স অরিয়েন্টেশন

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ঢাকা বিশ্ববিদ্যালয় শক্তি ইনস্টিটিউটের MS in Renewable Energy Technology (MRET) Professional MS in Renewable Energy Technology (PMRET) কোর্সের প্রথম বর্ষের শিক্ষার্থীদের পরিচিতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ। বিশেষ অতিথি ছিলেন ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. রফিকুল ইসলাম এবং ‘বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফাইনেন্স ফান্ড লিমিটেডের’ এক্সিকিউটিভ ডিরেক্টর ও সিইও এস এম ফরমানুল ইসলাম।

অনুষ্ঠানের সভাপতি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. সাইফুল হক অনুষ্ঠানের শুরুতে সদ্য প্রয়াত সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক স্মরণে দাঁড়িয়ে ১মিনিট নিরবতা পালন করার মাধ্যমে সূচনা বক্তব্য প্রদান করেন। এসময় শক্তি ইনস্টিটিউটের বিভিন্ন কার্যক্রম এবং ছাত্রদের বিভিন্ন উদ্ভাবন সম্পর্কিত একটি তথ্যচিত্র দেখানো হয়।

Post MIddle

প্রো-উপাচার্য অধ্যাপক ড. নাসরীন আহমাদ তাঁর বক্তব্যে নতুন শিক্ষার্থীদের স্বাগত ও শুভেচ্ছা জানিয়ে নবায়নযোগ্য শক্তির প্রয়োজনীয়তা এবং গুরুত্ব সম্পর্কে বলেন, শক্তি না থাকলে পৃথিবীর সবাইকে অন্ধকারেই থাকতে হবে এবং শক্তিকে কেন্দ্র করেই অন্য সব কার্যক্রম পরিচালিত হয়। সোলার প্যানেল ছাড়াও অন্যান্য শক্তি নিয়ে অভিনব আবিস্কারে আগ্রহী হওয়ার জন্য শিক্ষার্থীদের উদ্দেশ্যে পরামর্শ প্রদান করেন। উন্নত বিশ্বের অনুকরণে পরিবেশ রক্ষায় গ্রীন টেকনোলজির গুরুত্ব তুলে ধরে এই টেকনোলজির ব্যবহারকে বৃদ্ধি করার আহ্বান জানান।

অনুষ্ঠান শেষে ইনস্টিটিউটের শিক্ষার্থীরা সাংস্কৃতিক পরিবেশনায় অংশগ্রহণ করে।##

PRESS

পছন্দের আরো পোস্ট