ইউজিসিতে শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন কর্মশালা

unnamed (1)‘জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তি’ শীর্ষক এক কর্মশালা বুধবার (২৮ সেপ্টেম্বর) ইউজিসি অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউজিসি সদস্য প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি।

ড. মোঃ খালেদ, সচিব, ইউজিসি এবং মোঃ আমিনুল ইসলাম খান, যুগ্ম-সচিব (প্রশাসন), শিক্ষা মন্ত্রণালয় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মোঃ কামাল হোসেন, আহবায়ক, জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন কমিটি, ইউজিসি ও অতিরিক্ত পরিচালক, এসপিকিউএআরআই ডিভিশন, ইউজিসি বক্তব্য প্রদান করেন।

Post MIddle

ইউজিসি চেয়ারম্যান প্রধান অতিথির বক্তব্যে সকলকে নৈতিকতা, সত্যতা ও আচরণগত মানদ- ঠিক রেখে দায়িত্ব পালন করার জন্য আহবান জানান। তিনি বলেন যে, রাষ্ট্রীয় প্রতিষ্ঠানসহ অন্যান্য ক্ষেত্রে শুদ্ধাচার প্রতিষ্ঠা করার মাধ্যমে দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব।

সভাপতির ভাষণে প্রফেসর শাহ্ নওয়াজ বলেন যে, স্ব-স্ব কাজ সম্পাদনের ক্ষেত্রে জবাবদিহিতা ও স্বচ্ছতা নিশ্চিত করতে পারলেই শুদ্ধাচার প্রতিষ্ঠা সম্ভব। সব্যসাচি লেখক সৈয়দ শামসুল হক-এর বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য অনুষ্ঠানে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, পাবলিক বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারবৃন্দ, অর্থ ও হিসাব এবং পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালকবৃন্দ, শিক্ষা মন্ত্রণালয় এবং ইউজিসি’র উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।##

পছন্দের আরো পোস্ট