নোবিপ্রবিতে ‘মশালের’ জন্মোৎসব

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন মশাল গত ১৯ শে সেপ্টেম্বর, ২০১৬ পথচলার দুবছর পূর্ণ করেছে। বিনিসুতোর মালায় গাঁথা দুবছরের বর্ণিল যাত্রায় উৎসবের আমেজে মশাল পরিবার আয়োজন করে ‘মশাল জন্মোৎসব ১৪২৩’।

Post MIddle

২৫ সেপ্টেম্বর(রবিবার) বিকেল ৩ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী ইদ্রিস অডিটরিয়ামে নোবিপ্রবি রেজিস্ট্রার প্রফেসর মোঃ মমিনুল হক মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে জন্মোৎসবের শুভ উদ্ভোধন করেন। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি রেজিস্ট্রার প্রফেসর মোঃ মমিনুল হক, প্রক্টর মুহাম্মদ মুশফিকুর রহমান, ছাত্র নির্দেশনা ও পরামর্শ বিভাগের পরিচালক আফসানা মৌসুমী, নোয়াখালী জেলা উদীচীর সভাপতি হাবিবুর রাছুল মামুন প্রমুখ। আলোচনা সভার সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অনিক দাস।

বিশেষ অতিথিরা তাদের বক্তৃতায় বিশ্ববিদ্যালয় অঙ্গনে একটি সুস্থ, সুন্দর ও প্রগতিশীল সাহিত্য-সংস্কৃতি চর্চার পরিবেশ তৈরিতে মশালের নিয়মিত উদ্যোগকে স্বাগত জানান। বিশ্ববিদ্যালয়ে উন্মুক্ত সাহিত্য ও সাংস্কৃতিক চর্চার জন্য একটি মুক্তমঞ্চ নির্মাণের দাবি সামগ্রিক আলোচনায় উঠে আসে। আলোচনা সভা শেষে বৈকালিক সাংস্কৃতিক অনুষ্ঠানে মশালের শিল্পীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সঙ্গীত, আবৃত্তি ও নাটক উপস্থাপিত হয়। উৎসবের একপর্যায়ে ‘মশাল জন্মোৎসব ১৪২৩’ শীর্ষক কবিতার ভাঁজপত্র উন্মোচন করা হয়।

উৎসবের সান্ধ্যকালীন আয়োজনে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে আলোক উৎসব,ফানুস উড়ানো,ক্যাম্পাস ব্যান্ডদল ও মশালের যৌথ পরিবেশনায় প্রাণবন্ত সঙ্গীত আড্ডার মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

মশালের বর্ণিল ও ভিন্নধারার এই আয়োজনকে ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শিক্ষার্থীদের আগ্রহ ও উল্লাস দেখা যায়।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট