জাবিতে শুরু হচ্ছে ৩য় গণিত অলিম্পিয়াড

JU logo‘চিন্তার বিকাশে, গণিতকে রাখো পাশে’ শ্লোগানে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি সায়েন্স ক্লাব আয়োজন করতে যাচ্ছে ৩য় গণিত অলিম্পিয়াড-২০১৬ ।  সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির সভাপতি মো. আবু সাঈদ।

Post MIddle

লিখিত বক্তব্যে তিনি বলেন, শিক্ষার্থীদের মধ্যে গণিত ভীতি দূর করার লক্ষ্যে আগামী ২১ অক্টোবর সাভার, নবীনগর ও ঢাকা অঞ্চলের প্রায় ৫০ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫০০০ শিক্ষার্থীদের নিয়ে আয়োজন করতে যাচ্ছি ৩য় গণিত অলিম্পিয়াড। এ অলিম্পিয়াডে ষষ্ঠ শ্রেণী থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে।

এবারের অলিম্পিয়াডটি ১৫ মার্কের এম.সি.কিউ, ১৫ মার্কের এক কথায় প্রকাশ এবং ২০ নাম্বারের দুটি সৃজনশীল সহ মোট ৫০ মার্কের প্রশ্ন থাকবে। সিলেবাস হিসাবে প্রত্যেক ক্লাসের গণিত বইকে অনুসরণ করা হবে। শিক্ষার্থীরা তাদের নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের অফিস থেকে ৫০টাকায় রেজিস্ট্রেশন ফি দিয়ে রেজিস্ট্রেশন পরম পূরণ করতে পারবে। রেজিষ্ট্রেশেনের শেষ তারিখ ৬ অক্টোবর।

অলিম্পিয়াড পরীক্ষাটি ২১ অক্টোবর দুটি সিফ্টে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ ভবনে অনুষ্ঠিত হবে। অলিম্পিয়াডে অংশগ্রহণকারী প্রত্যেক শিক্ষার্থীকে সার্টিফিকেট প্রদান এবং প্রতিটি ক্লাসের প্রথম ১৫ জন করে মোট ৭৫ জন কে পুরস্কৃত করা হবে ।

সংবাদ সম্মেলনে বিশিষ্ট পদার্থ বিজ্ঞানী অধ্যাপক এ এ মামুন, গণিত বিভাগের অধ্যাপক মো. শরিফ উদ্দিন, জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি সায়েন্স ক্লাব সাধারণ সম্পাদক শাহরিয়ার কবির সোহাগ প্রমুখ উপস্থিত ছিলেন। এবারের গণিত অলিম্পিয়াডে মিডিয়া পার্টনার হিসেবে থাকছে বাংলাদেশের জনপ্রিয় অনলাইন পোর্টাল বাংলানিউজটোয়ন্টিফোর.কম। ##

পছন্দের আরো পোস্ট