ঢাবি অ্যালামনাইয়ের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হলো ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী। শনিবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের অ্যালামনাই অ্যাসোসিয়েশন ফ্লোরে এ কর্মসূচি উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

Post MIddle

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীত, দেশাত্মবোধক গানের সঙ্গে জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয় এবং অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পতাকা উত্তোলন করা হয়। পরে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, প্রোভিসি অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. ফরাসউদ্দীন, বিশিষ্ট অর্থনীতিবিদ রেহমান সোবহান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরী, বিশিষ্ট সাংবাদিক শাইখ সিরাজসহ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা অংশ নেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে অ্যালামনাই অ্যাসোসিয়েশন ফ্লোরের সামনে ‘১০০ বছরের দ্বারপ্রান্তে সৌরভে গৌরবে ঢাকা বিশ্ববিদ্যালয়’ শীর্ষক আলোচিত্র প্রদর্শনী উদ্বোধন করা হয়। এ প্রদর্শনী চলে রাত ৮টা পর্যন্ত।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, বিশ্ববিদ্যালয়ে কাজ হচ্ছে সত্য অনুসন্ধান করা, সত্যকে প্রতিষ্ঠা করা। আমরা এ কাজ করে চলেছি। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রাণের স্পন্দন শোনা যায় ছাত্রছাত্রীদের মধ্যে। তারাই তাদের জীবনের সবচেয়ে সেরা মুহূর্তগুলো এ ক্যাম্পাসে অতিবাহিত করেছেন। বর্তমানে তারা এ বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই। বছরের এ দিনটিতে তারা ক্যাম্পাসে আসবে, আড্ডা দেবে এবং সুন্দর একটি দিন অতিবাহিত করবে। বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান বলেন, একটি বিশ্ববিদ্যালয়ের সম্পদ ও প্রভাব নির্ধারিত হয় অ্যালামনাই দ্বারা। অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরী বলেন, একটি বিশ্ববিদ্যালয়কে চেনা যায় তার গবেষণা, প্রকাশনা ও অনুবাদের মধ্য দিয়ে। আমাদের এ তিনটি বিষয়ে গুরুত্ব দিতে হবে।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট