ঢাবিতে আইএসআরটি গোল্ডেন জুবিলি এ্যাওয়ার্ড প্রদান

22-9-16 (1)আজ (২২ সেপ্টেম্বর) বৃহস্পতিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান গবেষনা ও শিক্ষণ ইনষ্টিটিউট এর সেমিনার কক্ষে প্রথম বারের মত ‘আইএসআরটি গোল্ডেন জুবিলি গোল্ড মেডেল এ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে। এ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। উপাচার্য ফলিত পরিসংখ্যান বিষয়ে ৪র্থ বর্ষ বিএস অনার্স পরীক্ষা-২০১৫ এর সর্বোচ্চ সিজিপিএ অর্জনকারী নাসরিন লিপিকে গোল্ড মেডেল পরিয়ে দেন।

ইনস্টিটিউট এর পরিচালক (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো: ইশরাত রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইএসআরটি গোল্ডেন জুবিলি এ্যাওয়ার্ড কমিটি ২০১৬ এর প্রধান অধ্যাপক ড. এম সেকান্দার হায়াত খান, বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এবং আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক তাঁর বক্তৃতায় নিজস্ব অর্থায়নে এই ধরণের এ্যাওয়ার্ড প্রদান করায় ইনস্টিটিউটকে ধন্যবাদ জানান এবং এ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থী নাসরিন লিপি ও তার মা-বাবাকে শুভেচ্ছা জ্ঞাপন করেন। উপাচার্য দেশ-বিদেশে এই ইনস্টিটিউটের শিক্ষার্থীদের সফলতার কথা উল্লেখ করে বলেন, যেকোন ধরনের সফলতায় পরিবারের ভূমিকাই সবচেয়ে বড়, পরিবারের শিক্ষাই বড় শিক্ষা কারণ আচার-আচরন, সততা ও মূল্যবোধ পরিবারের কাছ থেকেই মানুষ শিখে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে এই ইনিস্টিটিউটের ছাত্র-শিক্ষকদের আতœত্যাগের প্রতি শ্রদ্ধা জানানোর একমাত্র উপায় হলো প্রকৃত ও সৎ মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলা।

পরিশেষে অনুষ্ঠানের সভাপতি বিগত বছরে বিদেশের মাটিতে এই ইনিস্টিটিউট এর ছাত্র এবং শিক্ষকদের বিভিন্ন সম্মান ও অর্জনসমূহ তুলে ধরেন।

পছন্দের আরো পোস্ট