সাতক্ষীরায় চলছে বই পড়া উৎসব

বাংলাদেশ শিশু একাডেমি শিশুদের সার্বিক মেধা বিকাশের লক্ষ্যে নিবিড়ভাবে কাজ করে চলেছে। বর্তমান তথ্য প্রযুক্তি ও ই-বিনোদনের যুগে শিশু-কিশোররা ক্ষতিকর চিন্তাভাবনা থেকে মুক্ত হয়ে যেন নিজস্ব সৃজনশীলতা ও কল্পনাশক্তি বিকাশে সক্ষমতা অর্জন করতে পারে। এছাড়া পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে উঠে সে ব্যাপারে শিশু একাডেমি সব সময় সহায়ক ভূমিকা পালন করে আসছে।

Post MIddle

এরই ধারাবাহিকতায় ‘পড়তে পড়তে বড় হই’ এ শ্লোগানে সাতক্ষীরায় ব্যাপক উৎসাহ উদ্দীপনায় চলছে বই পড়া উৎসব। বাংলাদেশ শিশু একাডেমির আয়োজনে শিশু একাডেমি মিলনায়তনে এ বই পড়া উৎসব চলবে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। গত ২২ আগষ্ট আনুষ্ঠানিকভাবে এ উৎসবের উদ্বোধন করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শেখ আবু জাফর মো. আসিফ ইকবাল।

উৎসবে বই পড়তে আসা টাউন গার্লস স্কুলের ছাত্রী আফসানা খাতুন, রোকেয়া খাতুন জানায়, আমরা নিয়মিত শিশু একাডেমিতে বই পড়তে আসি। এটি আমাদের জন্য খুব আনন্দময়। এখানে আমরা নতুন নতুন বইয়ের সাথে পরিচিত হতে পারছি। এছাড়া প্রতিদিন বই পড়া শেষে আমরা আমাদের মতামত লিখতে পারি এবং ছবি মেলানো কুইজ প্রতিযোগিতায় অংশ নিই।

এব্যাপারে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জানান, সাতক্ষীরায় এ বছরই বই পড়া উৎসব শুরু করা হয়েছে। শিশুরা নতুন বইয়ের আমেজ নিচ্ছে। ধারণাটি তাদের কাছে নতুন হলেও তারা এতে আনন্দ পাচ্ছে। আমরা এই উৎসবকে সফল করতে নিয়মিতভাবে শিক্ষার্থীদের উৎসাহ দিয়ে যাচ্ছি। আগামী দিনেও শিশু শিক্ষার্থীদের জন্য এ ধরনের উৎসবের আয়োজন করা হবে। যাতে শিক্ষার্থীরা উৎসবমুখর ভাবে অংশ নিতে পারে। যাতে শিক্ষার্থীরা তাদের জীবন গঠনের স্বপ্ন দেখে।

এ উৎসবে সাতক্ষীরা সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৫০ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে এই উৎসবে। আর এসব কর্মসূচির নিয়মিত তদারকি করছেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শেখ আবু জাফর মো. আসিফ ইকবাল, মোঃ রফিকুল ইসলাম, নাসিরুদ্দিন প্রমুখ।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট