রাবি শিক্ষিকার আত্মহত্যার সঠিক তদন্তের দাবি

WP_20160921_10_46_45_Pro_eরাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির আত্মহত্যার সঠিক তদন্তের দাবিতে ক্যাম্পাসে মানববন্ধন করেছে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। বুধবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়।

Post MIddle

এসময় মানববন্ধন থেকে আত্মহত্যার প্ররোচনাকারীর বিচারের দাবিও জানানো হয়। এর আগে বিভাগের সামনে থেকে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধনে অংশ নেয়। এসময় বিভাগের দু’শতাধিক শিক্ষার্থীসহ শিক্ষকরা উপস্থিত ছিলেন।

মানববন্ধন বিভাগের শিক্ষার্থীরা বলেন, জলি ম্যামের জন্য এখানে দাঁড়িয়ে কথা বলতে এটা কখনোই ভাবিনি। কতটা শারিরীক ও মানসিক চাপের মুখোমুখি হলে একজন মানুষ আত্মহত্যার মুখোমুখি হতে পারে। আমরা ম্যামের আত্মহত্যার সঠিক তদন্ত ও প্ররোচনাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

বিভাগের শিক্ষকরা বলেন, আমরা অকালে প্রিয় সহকর্মীর মৃত্যু মেনে নিতে পারিনা। আর কোন সহকর্মীর মৃত্যু চাই না। আমরা চাই আত্মহত্যার প্ররোচনার সঙ্গে যারা জড়িত তাদের বিচারের মুখোমুখি ও কঠোর শাস্তি নিশ্চিত করা হোক।

উল্লেখ্য গত ৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় শিক্ষকদের ক্লাব জুবেরী ভবনে আকতার জাহান জলির নিজ কক্ষ থেকে মৃতদেহ উদ্ধার করা হয়। পরে জলির ছোট ভাই কামরুল হাসান রতন আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে অজ্ঞাতনামাদের নামে মামলা দায়ের করেন।

WP_20160921_10_29_10_Pro

পছন্দের আরো পোস্ট