জয়কে খুবি উপাচার্যের অভিনন্দন

khulna-universityবাংলাদেশকে ডিজিটাল বিশ্বের সড়কে পৌঁছে দেয়ার স্বীকৃতি হিসেবে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় প্রথমবার প্রবর্তিত ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড ফর আইসিটি পুরস্কার পাওয়ায় খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বিশ্ববিদ্যালয় এবং তাঁর নিজের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। এক অভিনন্দন বার্তায় তিনি বলেন এটি সত্যিকারঅর্থে দেশ ও জাতির জন্য মর্যাদার এবং যা বিশেষত সমগ্র তরুণ সমাজসহ সবার জন্য দারুণ অনুপ্রেরণার।

Post MIddle

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের কেবল স্বপ্নদ্রষ্টা হিসেবেই নয়; খুব অল্প সময়ের মধ্যে দেশকে ডিজিটাল বিশ্বের উন্নয়নস্মারণীতে নিয়ে যাওয়ার নেতৃত্ব দিয়ে তিনি অসাধারণ সাফল্য ও দূরদর্শীতার পরিচয় দিয়েছেন। উপাচার্য আরও বলেন জয়ের এ পুরস্কার প্রাপ্তিতে মা ও ছেলে দু’জনেই আবেগপ্রবণ হয়ে যে কৃতজ্ঞতা প্রকাশ করেন তা সত্যিই শিক্ষণীয়। তিনি একই সাথে ডিজিটাল বাংলাদেশ রূপায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় সংকল্পবোধ ও নিজের একান্ত ইচ্ছা ও আগ্রহের প্রশংসা করে আন্তর্জাতিক অঙ্গনে একের পর এক সাফল্য অর্জনের মাধ্যমে বিশ্বনেতৃত্বে স্থান করে নেয়ায় তাঁকেও আন্তরিক শুভেচ্ছা জানান।

উল্লেখ্য, গত সোমবার সন্ধ্যায় (যুক্তরাষ্ট্র সময়) নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরের কাছে ইউএন প্লাজা হোটেল মিলেনিয়ামে প্রখ্যাত অভিনেতা রবার্ট ডাবি বাংলাদেশের প্রধানমন্ত্রী ও মা শেখ হাসিনার উপস্থিতিতে জয়ের হাতে এ পুরস্কার তুলে দেন। ওয়ার্ল্ড অর্গানাইজেশন অব গভর্নেন্স অ্যান্ড কমপিটিটিভনেস, প্লান ট্রিফিনিও, গ্লোবাল ফ্যাশন ফর ডেভেলপমেন্ট ও মার্কিন যুক্তরাষ্ট্রের কানেকটিকাটের ইউনিভার্সিটি অব নিউ হ্যাভেনের স্কুল অব বিজনেস যৌথভাবে এ পুরস্কার দেয়। জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশন উপলক্ষে এ বছর চালু হওয়া এই পুরস্কারটি এখন থেকে বার্ষিক ভিত্তিতে নিয়মিতভাবে দেয়া হবে। বাংলাদেশের মানুষের জন্য ‘ডিজিটাল বাংলাদেশ’ উদ্যোগ বাস্তবায়নে অসামান্য অবদান ও প্রতিযোগিতামূলক টেকসই উন্নয়নের হাতিয়ার হিসেবে আইসিটির প্রতি তার অঙ্গীকার ও অসাধারণ নেতৃত্বের স্বীকৃতিস্বরূপ প্রথমবারের মতো এ পুরস্কারের জন্য জয়কে বেছে নেয়া হয়।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট