জাতীয় বিশ্ববিদ্যালয় কলেজ অধ্যক্ষদের কর্মশালা শুরু

NU Press Release 20.09.2016জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজসমূহের অধ্যক্ষবৃন্দকে নিয়ে ‘শিক্ষা প্রশাসন ও ব্যবস্থাপনা’ বিষয়ক কর্মশালা প্রথমবারের মতো আয়োজন করা হয়েছে। দুই হাজার দুই শতাধিক কলেজ অধ্যক্ষবৃন্দ পর্যায়ক্রমে ২২ টি ব্যাচে প্রতি ব্যাচে ১০০ জন করে এই কর্মশালায় অংশগ্রহণ করবেন। আজ (২০ সেপ্টেম্বর) জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে প্রথম ব্যাচের কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেন, “কলেজ শিক্ষার মানোন্নয়ন এখন আমাদের অগ্রাধিকার।

এ ক্ষেত্রে অধ্যক্ষবৃন্দকে বিশেষ ভূমিকা পালন করতে হবে। ফাইল স্বাক্ষর আর রুটিন ওয়ার্কের মধ্যে সীমাবদ্ধ থাকা নয়, তাদের হতে হবে স্ব-স্ব প্রতিষ্ঠানের একাডেমিক লিডার। শিক্ষা কার্যক্রম মনিটরিং-এ তাঁদের অধিকতর দৃষ্টি দিতে হবে। অধ্যক্ষদের নেতৃত্বের ওপরই নির্ভর করবে সার্বিক শিক্ষার উন্নয়ন।”

Post MIddle

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোঃ আসলাম ভূঁইয়া, প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, ট্রেজারার অধ্যাপক মোঃ নোমান উর রশীদ, ডিন, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধানগণ এবং শিক্ষক-কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্র এর ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন।

পছন্দের আরো পোস্ট